অনলাইন সংস্করণ | ভোলা, রবিবার, ৫ই ফেব্রুয়ারি ২০২৩ | ২২শে মাঘ ১৪২৯


বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা স্বাধীনতা অর্জন করেছি : তোফায়েল


বাংলার কণ্ঠ প্রতিবেদক

প্রকাশিত: ৪ঠা জানুয়ারী ২০২৩ রাত ১০:০৩

remove_red_eye

৩৬




 ভোলায় ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে বর্নাঢ্য র‌্যালী আলোচনা সভা


বাংলার কণ্ঠ প্রতিবেদক : আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য , সাবেক মন্ত্রী ও ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা স্বাধীনতা অর্জন করেছি। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে ঘরে ঘরে ছাত্র লীগের দুর্গো গড়ে তুলবার পাশপাশি মাঠে থাকবে এই কর্মীরা। তিনি আরো বলেন,বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাস গৌরবের ইতিহাস, ছাত্রলীগের ইতিহাস সংগ্রামের ইতিহাস ও ছাত্রলীগের ইতিহাস ঐতিহ্যের ইতিহাস। ওই ইতিহাস  ধরে রাখতে ঘরে ঘরে ছাত্র লীগের দুর্গ গতে তুলেেত হবে। বুধবার দুপুরে ভোলা বাংলাস্কুল মাঠে জেলা ছাত্রলীগ আয়োজিত প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় ঢাকা থেকে ভাচুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তোফায়েল আহমেদ এসব কথা বলেন।

ভোলা  জেলা ছাত্র লীগ সভাপতি রাইয়ান আহমেদের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক হাসিব মাহমুদ হিমলের সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, ভোলা জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি জেলা পরিষদ চেয়ারম্যান  আব্দুল মমিন টুলু, সাধারন সম্পাদক মইনুল হোসেন বিপ্লব ,  উপজেলা আওয়ামী লীগ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক এনামুল হক আরজু, সাবেক ছাত্রলীগ ছাত্র সভাপতি সালাউদ্দিন লিংকন, সাবেক ছাত্র লীগ সভাপতি শাহ আলী নেওয়াজ পলাশ, সাবেক ছাত্র লীগ সভাপতি আবিদুল আলম প্রমূখ। আলোচনা শেষে কেক কেটে শহরে  নেতাকর্মীরা বর্নাঢ্য শোভাযাত্রা বের করে।
মনপুরা প্রতিনিধি জানান \ ভোলার মনপুরায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা, কেক কেটে বাংলাদেশ ছাত্রলীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে উপজেলা ছাত্রলীগ।
বুধবার সকাল সাড়ে ১০ টায় উপজেলা আ’লীগের দলীয় কার্যালয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর এই অনুষ্ঠান পালিত হয়।
এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি শামসুদ্দিন সাগর, সম্পাদক সুমন ফরাজী, ছাত্রলীগ নেতা আওলাদ মাতাব্বর, সাগর ফরাজী, সজীব মোল্লা ও আল আমিন সহ অন্যান্য ছাত্রলীগের নেতা-কর্মীরা।
তজুমদ্দিন প্রতিনিধি \ ভোলার তজুমদ্দিন উপজেলা ছাত্রলীগের আয়োজনে ৪ঠা জানুয়ারি সংগঠনটির গৌরব, ঐতিহ্য ও সংগ্রামের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে পতাকা উত্তোলন, কেককাটা, বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভার মাধ্যমে দিনটি উদযাপন করা হয়েছে।
৪ জানুয়ারি বিকেল ৪ টায় উপজেলা ছাত্রলীগের সভাপতি সাইফুদ্দিন সবুজ ও সাধারণ সম্পাদক তপু চৌধুরীর নেতৃত্বে ছাত্রলীগ কার্যালয়ে পতাকা উত্তোলন ও কেক কাটার শেষে শহরের প্রধান সড়কে সংগঠনটির বিভিন্ন ইউনিটের নেতাকর্মীদের নিয়ে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালিটি চাঁদপুর ইউপি কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে উপজেলা পরিষদ মিলনায়নে আলোচনা সভার মাধ্যমে শেষ হয়।
এরপর উপজেলা মিলনায়তনে ছাত্রলীগের সভাপতি সাইফুদ্দিন সবুজের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুল হক দেওয়ান, যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন পোদ্দার, ইউপি চেয়ারম্যান শহিদুল্যাহ কিরন, মেহেদী হাসান মিশু, মোঃ রাসেল, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ হাসান, আওয়ামীগ নেতা তৈয়ব মাষ্টার, মোঃ কামাল উদ্দিন, প্রফেসর সাঈদুজ্জামান, ফারুক মেলেটারী, ছাত্রলীগের সাধারণ সম্পাদক তপু চৌধুরী, ছাত্রলীগ নেতা কামরুল হাসান শিবলু, মোঃ রায়হান, মোঃ নকিব, মোঃ সজিব সহ অন্যান্যরা।





বাংলাদেশে আর কখনো তত্ত্বাবধায়ক সরকার হবে না : তোফায়েল আহমেদ

বাংলাদেশে আর কখনো তত্ত্বাবধায়ক সরকার হবে না : তোফায়েল আহমেদ

ভোলায় অনুষ্ঠিত হলো কাব্যাঙ্গণ আবৃত্তি উৎসব

ভোলায় অনুষ্ঠিত হলো কাব্যাঙ্গণ আবৃত্তি উৎসব

লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঔষধ ও যন্ত্রপাতি  ক্রয়ে নিয়মরক্ষার  টেন্ডার

লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঔষধ ও যন্ত্রপাতি ক্রয়ে নিয়মরক্ষার টেন্ডার

বাংলাদেশের বেষ্ট হসপিটালেটি এন্ড  ট্যুরিজম লিডার হিসাবে স্বীকৃতি পেলেন ভোলার কৃতি সন্তান শাখাওয়াত

বাংলাদেশের বেষ্ট হসপিটালেটি এন্ড ট্যুরিজম লিডার হিসাবে স্বীকৃতি পেলেন ভোলার কৃতি সন্তান শাখাওয়াত

রামপাল বিদ্যুৎকেন্দ্র পরিদর্শন করলেন ভারতীয় হাইকমিশনার

রামপাল বিদ্যুৎকেন্দ্র পরিদর্শন করলেন ভারতীয় হাইকমিশনার

প্রেমের টানে ভোলায় এসে প্রেমিকার বাড়ীতে সৌদি প্রবাসীর বিষপান

প্রেমের টানে ভোলায় এসে প্রেমিকার বাড়ীতে সৌদি প্রবাসীর বিষপান

ভোলায় নানা আয়োজনে জাতীয় নিরাপদ খাদ্য দিবস পালিত

ভোলায় নানা আয়োজনে জাতীয় নিরাপদ খাদ্য দিবস পালিত

বিদ্যুৎ সংযোগে মাছ ধরতে  গিয়ে যুবকের মৃত্যু

বিদ্যুৎ সংযোগে মাছ ধরতে গিয়ে যুবকের মৃত্যু

যুগোপযোগী ও জনবান্ধব রাজস্ব প্রশাসন গড়ে তুলতে সরকার কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী

যুগোপযোগী ও জনবান্ধব রাজস্ব প্রশাসন গড়ে তুলতে সরকার কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী

জ্ঞানভিত্তিক সমাজ গঠনে বই পড়ার চর্চা বাড়াতে হবে : রাষ্ট্রপতি

জ্ঞানভিত্তিক সমাজ গঠনে বই পড়ার চর্চা বাড়াতে হবে : রাষ্ট্রপতি

আরও...