অনলাইন সংস্করণ | ভোলা, রবিবার, ২৫শে জুলাই ২০২১ | ১০ই শ্রাবণ ১৪২৮


ভোলার ১২টি ইউনিয়নে বৈরী আবহাওয়ার মধ্যে শান্তিপূর্ন পরিবেশে ভোট গ্রহন চলছে


বাংলার কণ্ঠ প্রতিবেদক

প্রকাশিত: ২১শে জুন ২০২১ সকাল ১১:৪৬

remove_red_eye

৫৮

 

 

বাংলার কণ্ঠ প্রতিবেদক :  ভোলায় বৈরী আবহাওয়ার মধ্যে জেলার চার উপজেলার ১২টি  ইউনিয়নে শান্তিপুর্ন ভাবে ভোট গ্রহন চলছে। বৃষ্টি উপেক্ষা করে অনেকেই এসেছেন ভোট দিতে। তবে বৃষ্টির কারনে ভোটারদের উপস্থিতি ছিলো অনেক কম। কেন্দ্রের বাইরে মাঠে ভোটারদের লাইন না থাকলেও ভেতরে অবস্থান করছেন ভোটাররা। পুরুষদের চেয়ে নারী ভোটারদের উপস্থিতি কিছুটা বেশী। তবে বৃষ্টি কমলে ভোটারদের উপস্থিতি বাড়বে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। এদিকে ভোটারদের অনেকেই মানছেন না স্বাস্থবিধি। তজুমদ্দিন উপজেলার চাচড়া ইউনিয়নের কয়েকটি কেন্দ্রে এজেন্ট ঢুকতে না দেওয়ার পাশাপাশি ভোটারদের ভয়ভীতি দেখানোর অভিযোগ পাওয়া গেছে।

 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ভোলার বোরহানউদ্দিন উপজেলার সাচড়া ও গঙ্গাপুর, তজুমদ্দিন উপজেলার চাচরা, সম্ভুপুর ও চাঁদপুর, মনপুরা উপজেলার দক্ষিণ সাকুচিয়া ও হাজিরহাট,  চরফ্যাসনের চরমাদ্রাজ, চরকলমি, হাজারীগঞ্জ, এওয়াজপুর ও জাহানপুর ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে চরফ্যাসন উপজেলার ৫টি ও বোরহানউদ্দিনের ১টি ইউপিতে বিনা প্রতিদ্বন্দিতায় চেয়ারম্যান পদে নির্বাচিত হওয়ায় চেয়ারম্যান পদে ভোট হচ্ছেনা। তবে সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে ভোট হচ্ছে।

সূত্র আরো জানান, ভোলা জেলার ১২টি ইউনিয়নের নির্বাচনে চেয়ারম্যান পদে ২৫ জন, সদস্য পদে ৪০১ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১২ জন নারী ভোটের মাঠে রয়েছেন। সকাল ৮টা থেকে এসব ইউনিয়নে ১৪১ টি ভোটকেন্দ্রের ৬৬৮ টি কক্ষে ২ লাখ ২৭ হাজার ৬১ জন ভোটার তাদের ভোটাধীকার প্রয়োগ করছেন। এর মধ্যে ১ লাখ ১৮ হাজার ৩০ জন পুরুষ ভোটার ও নারী ভোটার রয়েছেন ১ লাখ ৯ হাজার ৩১ জন। 

জেলা নির্বাচন অফিসার আলাউদ্দিন আল মামুন সাংবাদিকদের জানান, নির্বাচন অবাদ, সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে করার জন্য সব ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। আইন শৃঙ্খলা রক্ষায় ৪ প্লাটুন বিজিবি, মনপুরায় ২৫ জন কোষ্টগার্ড সদস্য, প্রতি উপজেলায় র‌্যাবের ২টি করে টিম, ৩২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৪ জন জুডিশীয়াল ম্যাজিস্ট্রেট ও পর্যাপ্ত আনসার ও পুলিশ সস্যরা দায়িত্ব পালন করছেন।