অনলাইন সংস্করণ | ভোলা, শনিবার, ১৫ই জুন ২০২৪ | ১লা আষাঢ় ১৪৩১


সারাদেশে ৭২ প্রতিষ্ঠানকে ৩ লাখ ৬৪ হাজার টাকা জরিমানা


বাংলার কণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ৩রা মার্চ ২০২৩ বিকাল ০৪:৩৯

remove_red_eye

১৪৭

নিত্যপণ্যের মূল্য স্বাভাবিক রাখতে রাজধানী ও জেলা-উপজেলা পর্যায়ের বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। অভিযানে ভোক্তা স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে সারাদেশে ৭২টি প্রতিষ্ঠানের কাছ থেকে ৩ লাখ ৬৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় ভোক্তা অধিদপ্তর। এর আগে বুধবার (১ ফেব্রুয়ারি) অধিদপ্তরের প্রধান কার্যালয়, বিভাগীয় কার্যালয় ও জেলা কার্যালয়ের ৩৫ জন কর্মকর্তার নেতৃত্বে দেশের ৩০টি জেলায় বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়।

ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী ঢাকা মহানগরের মগবাজার, মগবাজার ওয়ারলেস রেলগেট, খিলক্ষেত, গ্রীণ রোড, কলাবাগান বাজারসহ দেশব্যাপী মোট ৪১টি বাজার ও বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানে তদারকি কার্যক্রম পরিচালিত হয়। তদারকিকালে ভোক্তা স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে ৭২টি প্রতিষ্ঠানকে তিন লাখ ৬৪ হাজার ৫০০ টাকা জরিমানা আরোপ করে আদায় করা হয়।

এছাড়া জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে ভোক্তা ও ব্যবসায়ীদের মধ্যে লিফলেট, প্যাম্ফলেট বিতরণসহ হ্যান্ডমাইকে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় পরামর্শ দেওয়া হয়।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, স্বাস্থ্য বিভাগ, কৃষি বিভাগ, মৎস্য বিভাগ, কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশসহ (ক্যাব) সংশ্লিষ্ট শিল্প বণিক সমিতির প্রতিনিধিরা অভিযানে সহযোগিতা করেন।

সুত্র জাগো