অনলাইন সংস্করণ | ভোলা, মঙ্গলবার, ২১শে সেপ্টেম্বর ২০২১ | ৬ই আশ্বিন ১৪২৮


ভোলায় নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী পালিত


বাংলার কণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ১৬ই আগস্ট ২০২১ রাত ১২:১১

remove_red_eye

৯৩

বাংলার কন্ঠ ডেস্ক :: স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ভোলায় যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্য দিয়ে পালন করা হয়েছে। রবিবার সকাল ১০টায় ভোলা জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে সামাজিক দূরত্ব নিশ্চিত করার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করে বিনম্্র  শ্রদ্ধা জানান ভোলা জেলা প্রশাসক মো: তৌহিদ ই-লাহী চৌধুরী, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সারসহ জেলা আওয়ামী লীগ ও তাদের দলীয় বিভিন্ন অংঙ্গ সংগঠন,  ভোলা  জেলা মুক্তিযোদ্ধা সংসদ, ভোলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সহ বিভিন্ন সংগঠন এবং ভোলার সর্বস্তরের মানুষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীরভাবে স্মরণ করে। এসময় নীরবতা পালন করে দোয়া  মোনাজাত করা হয়। এছাড়াও ভোরে ভোলা জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয়  পতাকা উত্তোলন করা হয়। পরে ভোলা জেলা পরিষদ অডিটোরিয়ামে আওয়ামীলীগের আওয়াজনে আলোচনা সভায় ঢাকা থেকে যুক্ত হয়ে টেলিকনফারেন্সে প্রধান অতিথির বক্তব্য রাখেন ভোলা-১ আসনের সংসদ সদস্য ও আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ। অপর দিকে  ভোলার লালমোহন উপজেলায় দিনের প্রথম প্রহরে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাৎবার্ষিকীতে জাতির পিতার  প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন। বোরহানউদ্দিন উপজেলা আওয়ামী লীগের আয়োজনে ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুলের নেতৃত্বে বিশাল শোক র‌্যালী উপজেলা চত্ত্বর থেকে শুরু হয়ে পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে শেষ হয়। এরপর উপজেলা চত্ত্বরে ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এছাড়াও চরফ্যাসন উপজেলা কমপ্লেক্স এ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন সাবেক উপমন্ত্রী ও  ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব।

শোক দিবসে ছাত্রলীগের খাবার বিতরণ:
ভোলা সদর উপজেলা ছাত্রলীগের আয়োজনে জেলার বিভিন্ন পয়েন্টে ৫০০ মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খাবার বিতরণ করেন ভোলা জেলা ছাত্রলীগ সভাপতি রাইয়ান আহমেদ। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সহ-সভাপতি জাকারিয়া হসেন অনিক, আমিরুল ইসলাম ইভান, ইব্রাহিম, উজ্জ্বল। এছাড়া আরো উপস্থিত ছিলেন, ভোলা সদর উপজেলা ছাত্রলীগ সভাপতি নেওয়াজ শরীফ কুতুব, সাধারণ স¤পাদক সালমান গোলদার প্রমুখ।

দক্ষিণ কোড়ালিয়া মাদ্রাসার শোক দিবসে আলোচনা সভা:
ভোলা সদর উপজেলার দক্ষিণ দিঘলদী ইউনিয়নের দক্ষিণ কোরালিয়া দাখিল মাদ্রাসার আয়োজনে জাতীয় শোক দিবস ও স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ১১ টায় মাদ্রাসার হল রুম মিলনায়তনে এই আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মাদ্রাসার সুপার মাওলানা মোঃ হারুন এর সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদ্রাসার সহকারী সুপার মোঃ খলিলুর রহমান, সহকারী মৌলভী মোহাম্মদ আবু ইউসুফ, সহকারী শিক্ষক মোঃ মিজানুর রহমান, সহকারি শিক্ষক মোহাম্মদ ইকবাল , সহকারি শিক্ষক মোঃ শফিউল্লাহ প্রমুখ । আলোচনা সভায় বক্তারা স্বাধীনতার স্থপতি মরহুম শেখ মুজিবুর রহমানের জীবনের বিভিন্ন আলোকিত দিক সম্পর্কে আলোচনা করেন ও তার রুহের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত পরিচালনা করা হয়।

পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রে আলোচনা সভা:
ভোলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রে ভোলা জোনের পক্ষ থেকে  ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রর জোনাল ম্যানেজার মোঃ রুহুল কুদ্দূসের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ভোলা সদর উপজেলার পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ। বিশেষ অতিথি ছিলেন, জাতীয় পার্টি (বিজেপি)র সাধারণ সম্পাদক মোতাসিম বিল্লাহ। এসময় আরো পদক্ষেপ মাসবিক উন্নয়নের এরিয়া ম্যানেজার অপূর্ব রায়, সিনিয়র
অফিসার সাইফুর রহমানসহ প্রমূখরা। আজ রবিবার (১৫ আগস্ট) দুপুর সাড়ে ১২ টার দিকে কালি
বাড়ি রোড এলাকায় সংস্থাটির জোনের অফিসে আলোচনা সভা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।





ভোলা গৃহবধূকে গাছে  বেঁধে নির্যাতন

ভোলা গৃহবধূকে গাছে বেঁধে নির্যাতন

শেখ হাসিনার সরকার ছাড়া অসহায়  মানুষের কোনো সরকার দাড়ায়নি:জ্যাকব

শেখ হাসিনার সরকার ছাড়া অসহায় মানুষের কোনো সরকার দাড়ায়নি:জ্যাকব

মনপুরায় কার্গো থেকে মাল খালাসের সময় চাউলের বস্তা পড়ে ঘাট শ্রমিকের মৃত্যু

মনপুরায় কার্গো থেকে মাল খালাসের সময় চাউলের বস্তা পড়ে ঘাট শ্রমিকের মৃত্যু

ভোলার আগারপোলে জমি দখলের চেষ্টার অভিযোগ

ভোলার আগারপোলে জমি দখলের চেষ্টার অভিযোগ

ভোলায় প্রতারনা করে হাজার কোটি টাকা হাতিয়ে নিলো ইউনাইটেড মাল্টিপারপাস

ভোলায় প্রতারনা করে হাজার কোটি টাকা হাতিয়ে নিলো ইউনাইটেড মাল্টিপারপাস

লালমোহনে কাঠ ব্যবসায়ীর গলা কাটা লাশ উদ্ধার

লালমোহনে কাঠ ব্যবসায়ীর গলা কাটা লাশ উদ্ধার

প্রধানমন্ত্রীর উন্নয়ন বিশ্বের জন্য বিস্ময়কর: এমপি জ্যাকব

প্রধানমন্ত্রীর উন্নয়ন বিশ্বের জন্য বিস্ময়কর: এমপি জ্যাকব

তত্ত্বাবধায়ক সরকারের স্বপ্ন দেখে লাভ নাই : তথ্য ও সম্প্রচার মন্ত্রী

তত্ত্বাবধায়ক সরকারের স্বপ্ন দেখে লাভ নাই : তথ্য ও সম্প্রচার মন্ত্রী

চরফ্যাসনে তথ্য ও সম্প্রচার মন্ত্রীর সাথে জেলার সাংবাদিকদের মতবিনিময় সভা

চরফ্যাসনে তথ্য ও সম্প্রচার মন্ত্রীর সাথে জেলার সাংবাদিকদের মতবিনিময় সভা

তোফায়েল আহমেদের সুস্থ্যতা কামনায় ভোলায় আ’লীগের দোয়া মোনাজাত

তোফায়েল আহমেদের সুস্থ্যতা কামনায় ভোলায় আ’লীগের দোয়া মোনাজাত

আরও...