অনলাইন সংস্করণ | ভোলা, মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪ | ৯ই বৈশাখ ১৪৩১


দুর্নীতির অভিযোগে বিআরটিসির ৩৭ জনের অ্যাকাউন্ট ফ্রিজড


বাংলার কণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ১৯শে মার্চ ২০২৪ বিকাল ০৩:৪৯

remove_red_eye

২৪

দুর্নীতির অভিযোগ ও কাজে ফাঁকি দেওয়ায় বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট করপোরেশনের (বিআরটিসি) ১৫ কর্মকর্তা ও ২২ কর্মচারীর অ্যাকাউন্ট ফ্রিজ করে দেওয়া হয়েছে।

বিআরটিসি চেয়ারম্যান মো. তাজুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিআরটিসির ১৫ কর্মকর্তাসহ ৩৭ জনের অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়েছে। কেউ বসে থেকে করপোরেশন থেকে বেতন নেবে, সেই সুযোগ আর নেই।

কর্মীদের পারফরমেন্স ভালো হলে আবারও অ্যাকাউন্ট চালু হবে জানিয়ে তিনি বলেন, কর্মীর কাজের পারফরমেন্সের ওপর ভিত্তি করে বিআরটিসি এখন টাকা দেয়। যাদের পারফরমেন্স জিরো, তাদের অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়েছে। তাদের সময় দেওয়া হয়েছে। কাজের মান ভালো না হলে অ্যাকাউন্ট ফ্রিজই থাকবে।

বিআরটিসি চেয়ারম্যান আরও বলেন, আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে রাজধানী শহর ঢাকা থেকে দেশের বিভিন্ন গন্তব্যে যাত্রী পরিবহনে অংশ নেবে ঢাকায় চলাচল করা বিআরটিসির ৫৫০টি বাস। দূরপাল্লার বাসগুলোর পাশাপাশি এই বাসগুলো সার্ভিস দেবে।

বিআরটিসি লাভজনক প্রতিষ্ঠান হয়ে উঠছে জানিয়ে তিনি বলেন, এক সময়ের খুঁড়িয়ে চলা বিআরটিসি এখন উন্নয়নের রোল মডেল। বিআরটিসি এক সময়ে অলাভজনক সরকারি প্রতিষ্ঠান হলেও, বর্তমানে একটি লাভজনক প্রতিষ্ঠান। লাভের পাশাপাশি সেবা বাড়ানোর চেষ্টায় আমরা কাজ করছি।

এ সময় তিনি দাবি করেন বিআরটিসির যাত্রী আগের তুলনায় দ্বিগুণ হয়েছে, আয়ও সেই হারে বেড়েছে।

 

 

সুত্র বাংলা নিউজ