অনলাইন সংস্করণ | ভোলা, মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪ | ৯ই বৈশাখ ১৪৩১


নরসিংদীর শেখেরচর-বাবুরহাটে অগ্নিকান্ডে পুড়ে গেছে ৩০টি দোকান


বাংলার কণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ১৭ই মার্চ ২০২৪ বিকাল ০৩:৫৪

remove_red_eye

২৭

দেশের বৃহৎ পাইকারি কাপড়ের বাজার নরসিংদীর শেখেরচর-বাবুরহাটে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় ৩০টি দোকান ঘর পুড়ে ছাই হয়ে গেছে।
শনিবার দিবাগত রাত সোয়া ১টার দিকে বাজারের জিয়া উদ্দিন মার্কেটে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। খবর পেয়ে নরসিংদী, মাধবদী ও ঢাকাসহ ফায়ার সার্ভিসের মোট ৯টি ইউনিট রাত ৩টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায় শেখেরচর-বাবুরহাট বাজারের জিয়া উদ্দিন মার্কেটে রাত সোয়া একটার দিকে অগ্নিকা-ের ঘটনা ঘটে। ৩০টি দোকান ঘর পুড়ে ছাই হয়ে যায়। এসব দোকানের মধ্যে বেশিরভাগ লেপ-তোষক ও পর্দার কাপড়ের দোকান ছিল।
নরসিংদী ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক শিমুল মো. রফি জানান, নরসিংদীর ৬টি ও ঢাকা থেকে ৩টি ইউনিট এসে রাত তিনটার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এতে প্রায় ৩০টি মত দোকান পুড়ে গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শটসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হতে পারে। তবে এখনো ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।
শেখেরচর-বাবুরহাট বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান জানান, এই বাজারে প্রায় সাড়ে ৩ হাজারের মতো দোকান ঘর রয়েছে যেখানে শুধু মাত্র কাপড় বিক্রি করা হয়। বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার দুপুর পযর্ন্ত হাট চলে। তবে ঈদ মৌসুমে ব্যবসায়ীরা রাত পর্যাপ্ত কাপড় নিয়ে বসেছিল বেচাকেনার জন্য। এই অবস্থায় এই অগ্নিকা-ে মারাত্মক ক্ষতি হয়ে গেলো।
শেখেরচর-বাবুরহাট বাজার বণিক সমিতির সভাপতি মো. গিয়াস উদ্দিন জানান, ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি। বিষয়টি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সাথে আলোচনা করে পরে বলতে পারবো।
অগ্নিকা-ের খবর পেয়ে রাত দুইটার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন নরসিংদীর জেলা প্রশাসক ড. বদিউল আলম, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমানসহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসের কর্মকর্তাবৃন্দ।
উল্লেখ্য মাত্র সাড়ে ৪ মাস আগে বিগত বছরের ৩০ অক্টোবর শেখেরচর-বাবুরহাটে এ যাবৎকালের ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছিল। সে ঘটানায় ৮০টি দোকান পুড়ে ছাই হয়ে গিয়েছিল। পুরানো সেই ক্ষত শুকাতে না শুকাতেই শেখেরচর-বাবুরহাটে আবারও অগ্নিকান্ডের ঘটনা ঘটলো।

 

সুত্র বাসস