অনলাইন সংস্করণ | ভোলা, মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪ | ৯ই বৈশাখ ১৪৩১


চীন বাংলাদেশের উন্নয়নে সবসময় পাশে থাকবে: নৌপরিবহন প্রতিমন্ত্রী


বাংলার কণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ৫ই মার্চ ২০২৪ সন্ধ্যা ০৬:৩৮

remove_red_eye

৪৭

চীন বাংলাদেশের উন্নয়নে সবসময় পাশে থাকবে এবং সরকারকে সহযোগিতা করবে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।
প্রতিমন্ত্রী আজ মঙ্গলবার সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন এর সাথে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান।    
প্রতিমন্ত্রী আরও বলেন, বাংলাদেশের বিভিন্ন মন্ত্রণালয়ের উন্নয়ন প্রকল্পের সাথে চীনের সম্পৃক্ততা রয়েছে। নৌপরিবহন মন্ত্রণালয়ের সাথে চীনের অনেকগুলো প্রকল্প আছে। সেগুলো এক্সপিডাইট করা, বিশ্বের মন্দা অর্থনীতি মোকাবিলা করা, বাংলাদেশের অর্থনীতির সাথে থাকার বিষয়ে তার সঙ্গে আলোচনা হয়েছে। 
তিনি বলেন, বাংলাদেশ শিপিং কর্পোরেশন চীন থেকে ছয়টি জাহাজ সংগ্রহ করেছে, আরো চারটি জাহাজ সংগ্রহ করা হচ্ছে। শীঘ্রই জাহাজগুলোর কিললেয়িং হবে। এরপর আরো দু’টি জাহাজ সংগ্রহ করা হবে। 
পায়রা বন্দরের ফার্স্ট টার্মিনালে চীনের বিনিয়োগের আগ্রহ রয়েছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের  ইকনোমি বেড়ে যাচ্ছে। মেরিটাইম সেক্টরে বাংলাদেশ ভাল ভূমিকা পালন করছে। বাংলাদেশের তিনটি সমুদ্র বন্দর এক্সপানসনে বাংলাদেশ সহযোগিতা চাইলে চীন সহযোগিতা করবে। আন্তর্জাতিক নৌ সংস্থায় বাংলাদেশ জয়লাভ করায় চীন বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছে।

 

সুত্র বাসস