অনলাইন সংস্করণ | ভোলা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ | ১৫ই চৈত্র ১৪৩০


চরফ্যাসনে সাগর মোহনায় জেলে ট্রলার ডুবি : নিখোঁজ ২০, জীবিত উদ্ধার ১


চরফ্যাসন প্রতিনিধি

প্রকাশিত: ৬ই ডিসেম্বর ২০২১ সন্ধ্যা ০৭:০৮

remove_red_eye

৩১৫

চরফ্যাসন প্রতিনিধি ।।

ভোলার চরফ্যাসনের ঢালচরের দক্ষিণের সাগর মোহনায় ট্রলিং জাহাজের ধাক্কায় মাছ ধরা ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। রোববার রাতে ঢালচরের দক্ষিনে ২১জন জেলে নিয়ে আবদুল্লাহপুর ইউনিয়নের কামাল খন্দকারের মালিকানাধীন “মা শামসুননাহার” নামের মাছ ধরার ট্রলারটি চরফ্যাশন উপজেলার ঢালচর ইউনিয়ন থেকে ৪৭ কিলোমিটার দক্ষিণে গভীর সাগরে ডুবির যায় । সোমবার রাত ১০ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত জেলে ট্রলারের ১ জেলে উদ্ধার হলেও বাকী ২০ জন নিখোঁজ রয়েছে বলে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার জানিয়েছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার চরফ্যাশন উপজেলার চর কচ্ছপিয়া ঘাট থেকে আব্দুল্লাহপুর ইউনিয়নের উত্তরশিবা গ্রামের মো. হোসেনের মালিকানাধীন মা শামসুন্নাহার নামের মাছ ধরার ট্রলারটি নিয়ে একই উপজেলার দুলারহাট থানার নুরাবাদ ইউনিয়নের বাচ্চু মাঝিসহ ২১ জন জেলে সাগরে মাছ শিকারে যায়। পরে ঘুর্ণিঝড়ের খবর পেয়ে তারা গভীর সাগর থেকে ফেরার পথে রবিবার রাতে গভীর সাগরে একটি ফিসিং জাহাজ ট্রলারটিকে সজোরে ধাক্কা দেয়। এতে ২১ জেলেসহ ট্রলারটি ডুবে যায়। পরে পাশ্ববর্তী পাথরঘাটার একটি মাছ ধরার ট্রলারের জেলেরা ১ জেলেকে জীবিত উদ্ধার করে। কিন্তু বাকী ২০ জেলে এখনও নিখোঁজ রয়েছে। নিখোঁজ জেলেদের মধ্যে ট্রলারের মাঝি মোঃ বাচ্চু ,আল আমিন, ফারুক, জাবেদ,খালেক, হাফেজ, ইউসুব,জসিম, রফিক ও মাসুদসহ ১০জনের নাম জানা গেলেও অপর নিখোঁজ জেলেদের নাম এখনও পাওয়া যায়নি। নিখোঁজ জেলেদের বাড়ি চরফ্যাশন উপজেলার আব্দুল্লাহপুর ও আহাম্মদপুর ইউনিয়নে।

 চরফ্যাসন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার সাংবাদিকদের জানান, ট্রলার ডুরিব ঘটনার খবর পেয়ে উদ্ধার অভিযানের জন্য কোষ্টগার্ডকে অবগত করা হয়েছে। সোমবার বিকালে পাথরঘাটার একটি ট্রলার ১ জেলেকে উদ্ধার করে পাথরঘাটার উদ্দেশ্যে রওয়ানা করেছে। বাকী ২০ জনের সন্ধান এখনো পাওয়া যায়নি। কোষ্টগার্ড চর মানিকা কন্ট্র্রিনজেন্ট কমান্ডার হারুন অর রশিদ সাংবাদিকদের জানান, মেঘনায় ট্রলার ডুবি ঘটনার খবর পেয়েছি। ট্রলারসহ জেলে নিখোঁজেদের উদ্ধারে পর্যবেক্ষন করছেন।