অনলাইন সংস্করণ | ভোলা, সোমবার, ২৯শে নভেম্বর ২০২১ | ১৫ই অগ্রহায়ণ ১৪২৮


চরফ্যাশনে শেষ মুহূর্তে জমে উঠেছে নির্বাচনী প্রচারণা


বাংলার কণ্ঠ প্রতিবেদক

প্রকাশিত: ২৩শে নভেম্বর ২০২১ রাত ১০:১০

remove_red_eye

১২০




ওসমানগঞ্জে নৌকার   বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়েছেন আওয়ামী লীগের সভাপতি


অচিন্ত্য মজুমদার, চরফ্যাসন থেকে ফিরে : তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোলার চরফ্যাশন উপজেলার ৭টি ইউনিয়নে আগামী ২৮ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। তাই শেষ মুহূর্তে জমে উঠেছে নির্বাচনী প্রচারণা। প্রতিটি মুহূর্ত কাজে লাগাতে প্রার্থীরা দিনরাত চষে বেড়াচ্ছেন নির্বাচনী এলাকা।  মিছিল পথসভা আর গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা। সকাল থেকে মধ্যরাত পর্যন্ত ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। পাশাপাশি প্রার্থীদের পক্ষে চলছে মাইকিং। ব্যাণার আর পোস্টারে ছেয়ে গেছে বাজার থেকে পাড়ামহল্লার অলিগলী। প্রার্থীরা এলাকার উন্নয়নে দিচ্ছেন নানা প্রতিশ্রæতি। আর সেই সুযোগে ভোটাররাও তুলে ধরছেন তাদের বিভিন্ন দাবি দাওয়া।
 
নির্বাচন কার্যালয় সূত্র ও  স্থানীয়রা জানায়, আগামী ২৮ নভেম্বর চরফ্যাশন উপজেলার ৭টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে চরমানিকা, রসুলপুর, আব্দুল্লাপুর, নজরুল নগর ও আবুবকরপুর এই ৫ টি ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্ব›দ্বীতায় নির্বাচিত হয়েছে। অবশিষ্ট দুই ইউনিয়নের মধ্যে ওসমানগঞ্জ ও চর কুকরি মুকরি ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীরা ভোটের মাঠে নির্বাচনি লড়াই করছে।  এর মধ্যে ওসমানগঞ্জ ইউনিয়নে চার জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করছেন।  এদের মধ্যে নৌকা প্রতিক নিয়ে আশরাফুল আলম ফোটন, আনারস প্রতিক নিয়ে আবুল কাশেম মোল্লা, হাতপাখা প্রতিক নিয়ে মোঃ নিজাম ও চশমা প্রতিক নিয়ে লড়ছেন মোঃ আবু তাহের। তবে মূল লড়াইটা হবে নৌকা প্রতিকের চেয়ারম্যান প্রার্থী বর্তমান চেয়ারম্যান আশরাফুল আলম ফোটন ও বিদ্রহী প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আনারস প্রতিকের আবুল কাশেম মোল্লার মধ্যে।

অপরদিকে চর কুকরি মুকরি ইউনিয়নে ৩ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করছেন।  এদের মধ্যে নৌকা প্রতিক নিয়ে আবুল হাসেম মহাজন, আনারস প্রতিক নিয়ে মোঃ সলিমুল্লাহ ও মোটরসাইকেল প্রতিক নিয়ে লড়ছেন কবির হোসেন। তবে এদের মধ্যে নির্বাচনি মাঠে এগিয়ে নৌকা প্রতিকের প্রার্থী বর্তমান চেয়ারম্যান আবুল হাসেম মহাজন।

এছাড়া ৭টি ইউনিয়নে প্রতিদ্ব›দ্বীতা করবেন ১৯৫ জন মেম্বার প্রার্থী এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে লড়বেন ৫৯ জন প্রার্থী। এক্ষেত্রে সব প্রার্থীরা নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদী হলেও ভোটাররা খুঁজছেন সৎ ও যোগ্য প্রার্থীকে।

ওসমানগঞ্জ ইউনিয়নের বাসিন্দা মোঃ মনির, সাজু  মোল্লা ও হান্নান ফরাজি জানান, যে সকল প্রার্থী সৎ এবং যোগ্য পাশাপাশি যারা বিগত দিনে সুখে দুখে মানুষের পাশে ছিলেন তাদেরকেই আমরা ভোট দিয়ে নির্বাচিত করবো।  এসময় তারা একটি অবাধ সুষ্ঠু নির্বাচনের দাবি জানান।  

জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদি ওসমানগঞ্জ ইউনিয়নের নৌকা প্রতিকের চেয়ারম্যান প্রার্থী আশরাফুল আলম ফোটন বলছেন, নৌকা প্রতিক না পেয়ে নৌকার বিরুদ্ধে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আবুল কাশেম মোল্লা বিদ্রহী প্রার্থী হিসেবে মাঠে নির্বাচন করছে। তিনি দুঃখ প্রকাশ করে বলেন, প্রধানমন্ত্রী নির্দেশনা থাকলেও দলীয় শিংঙ্খলা ভঙ্গের দায়ে বিদ্রহী প্রার্থীর বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হয়নি। তবে অচিরেই বিদ্রহী ওই প্রার্থীর বিরুদ্ধে দল থেকে কঠোর ব্যবস্থা নেয়া হবে িেবতিনি আশা প্রকাশ করেন।  

অপরদিকে আনারস প্রতিকের প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আবুল কাশেম মোল্লা বলছেন, অদৃশ্য শক্তির মাধ্যমে তার কাছ থেকে নৌকা মার্কা ছিনিয়ে নেয়া হয়েছে। তাই ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা আনারস প্রতিকের মাধ্যমে তাকে নৌকার মাঝি হিসেবে দেখতে চায়। তাই নৌকার প্রার্থী জনবিচ্ছিন্ন হয়ে গেছে বলে তিনি দাবি করেন।  

নির্বাচনী পরিবেশ শান্তিপূর্ণ রাখার জন্য প্রর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী মাঠে কাজ করছে বলে চরফ্যাশন উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম জানান, নির্বাচন ঘনিয়ে আসার সাথে সাথে আইনশৃঙ্খলা বাহিনী তাদের তৎপরতা বাড়িয়ে দিয়েছে।  দু' একটি বিচ্ছিন্ন ঘটনা ঘটলেও এখন পর্যন্ত নির্বাচনি পরিবেশ শান্তিপূর্ণ রয়েছে। প্রার্থীদের আচরণ বিধি মানাতে নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনি মাঠে কাজ করছে।  

আগামী ২৮ নভেম্বর চরফ্যাশনে উপজেলার ৭ ইউনিয়নের ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এই সাত ইউনিয়নে মোট ভোটার রয়েছেন ১ লক্ষ ১১ হাজার ৬৩৯ জন। এর মেধ্যে পুরুষ ভোটার ৫৮ হাজার ৩২৮ জন এবং নারী ভোটার ৫৩ হাজার ৩০৬ জন।






চরফ্যাশনে রসুলপুর ইউনিয়নে নির্বাচনে  হামলায় আহত -৪ : দুই মেম্বার প্রার্থীর ভোট সমান সমান

চরফ্যাশনে রসুলপুর ইউনিয়নে নির্বাচনে হামলায় আহত -৪ : দুই মেম্বার প্রার্থীর ভোট সমান সমান

চরফ্যাশনে ইউপি নির্বাচনে উৎসব মুখর ভোট :  বিচ্ছিন্ন সংঘর্ষ আহত ২০

চরফ্যাশনে ইউপি নির্বাচনে উৎসব মুখর ভোট : বিচ্ছিন্ন সংঘর্ষ আহত ২০

আগামীকাল চরফ্যাশনের ৭ ইউপিতে ভোট : ৬৯ কেন্দ্রের ৬৫টিই ঝুঁকিপূর্ণ

আগামীকাল চরফ্যাশনের ৭ ইউপিতে ভোট : ৬৯ কেন্দ্রের ৬৫টিই ঝুঁকিপূর্ণ

ভোলায় প্রতিপক্ষে হামলায় একই পরিবারের চারজন আহত

ভোলায় প্রতিপক্ষে হামলায় একই পরিবারের চারজন আহত

দ্রব্যমূল্যর উর্ধ্বগতি ও গণপরিবহণের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে ভোলায় কৃষকদলের লিফলেট বিতরণ

দ্রব্যমূল্যর উর্ধ্বগতি ও গণপরিবহণের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে ভোলায় কৃষকদলের লিফলেট বিতরণ

পথ হারা দুই শিশুকে আপন ঠিকানায় পৌঁছে দিলো লালমোহনের পুলিশ

পথ হারা দুই শিশুকে আপন ঠিকানায় পৌঁছে দিলো লালমোহনের পুলিশ

ভোলায় যুবলীগের নেতা টিটু হত্যার ঘটনায় এক আসামী গ্রেফতার: ৭ দিনের রিমান্ডের আবেদন

ভোলায় যুবলীগের নেতা টিটু হত্যার ঘটনায় এক আসামী গ্রেফতার: ৭ দিনের রিমান্ডের আবেদন

করোনার নতুন ধরন: দেশের প্রবেশপথে স্ক্রিনিং জোরদারের নির্দেশ

করোনার নতুন ধরন: দেশের প্রবেশপথে স্ক্রিনিং জোরদারের নির্দেশ

তৃতীয় ধাপের ইউপি নির্বাচন রোববার

তৃতীয় ধাপের ইউপি নির্বাচন রোববার

পঞ্চম ধাপে ভোলা সদর উপজেলার ১২ ইউপিতে নির্বাচন ৫ জানুয়ারি

পঞ্চম ধাপে ভোলা সদর উপজেলার ১২ ইউপিতে নির্বাচন ৫ জানুয়ারি

আরও...