অনলাইন সংস্করণ | ভোলা, বুধবার, ২২শে সেপ্টেম্বর ২০২১ | ৭ই আশ্বিন ১৪২৮


লালমোহন ইউপির নির্বাচনের তফসিল ঘোষণা না করতে চেয়ারম্যানের আবেদন


লালমোহন প্রতিনিধি

প্রকাশিত: ১১ই সেপ্টেম্বর ২০২১ রাত ০৯:২৭

remove_red_eye

১৯৫




লালমোহন প্রতিনিধি : ভোলার লালমোহন উপজেলার লালমোহন ইউনিয়নের নির্বাচনের তফসিল না দেয়ার জন্য নির্বাচন কমিশনে আবেদন জানিয়েছেন বর্তমান চেয়ারম্যান মো. শাহজাহান। গত ২৪ আগষ্ট তিনি ইউনিয়নের ৯টি ওয়ার্ডের সীমানা পূর্ণবিন্যাস করার কার্যক্রম চলমান রয়েছে দাবী করে এ আবেদন করেন। এরআগে নির্বাচন বন্ধের জন্য সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগে দুইটি মামলা দায়ের করা হয়। ২০১৯ সালের নভেম্বরে ফরাজগঞ্জের আব্দুল হাই নামের জৈনিক এক ব্যক্তি ফরাজগঞ্জ ইউনিয়নের মহেষখালী ও আসুলী মৌজাকে লালমোহন ইউনিয়নের সাথে যুক্ত করতে হাইকোর্টে একটি মামলা করেন। ২০২১ সালে প্রতি ওয়ার্ডের ভোটার সংখ্যা সমপরিমাণ করার দাবী করে লালমোহন ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মেম্বার আবুল কালাম বাদী হয়ে আরেকটি মামলা করেন। ওয়ার্ড পূর্ণবিন্যাস না হওয়া পর্যন্ত নির্বাচনের তফসিল ঘোষণা না করতে আবেদনটি করেন ইউপি চেয়ারম্যান মো. শাহজাহান।
এব্যাপারে মামলার বাদী আব্দুল হাই বলেন, ফরাজগঞ্জ ইউনিয়নের ওই অংশটি দীর্ঘদিন ধরে অবহেলিত রয়েছে। তাই আমি ২০১৯ সালে ওই অংশটিকে লালমোহন ইউনিয়নের সাথে যুক্ত করতে মামলা করি। যেহেতু ফরাজগঞ্জ ইউনিয়নের নির্বাচন হয়ে গেছে, সেজন্য আর ওই মামলা আমি আর বাড়াতে চাই না।
লালমোহন ইউপি চেয়ারম্যান মো. শাহজাহান জানান, আমি আবেদন করেছি, সেটা রাখা না রাখার ব্যাপার নির্বাচন কমিশনের।
জানা গেছে, ইতোমধ্যে এ ইউনিয়নের বর্তমান পরিষদের মেয়াদ শেষ হয়েছে। নতুন নির্বাচনের দাবীতে ইউনিয়নটির সম্ভাব্য প্রার্থীরা দলীয় মনোনয়ন পেতে তৎপর রয়েছেন। মেম্বার প্রার্থীরাও নিজেদের প্রার্থীতা জানান দিয়ে এলাকা চষে বেড়াচ্ছেন। তবে বর্তমান চেয়ারম্যান মো. শাহজাহানের এমন কাÐে ক্ষুব্ধ এসব প্রার্থীরা। লালমোহন ইউনিয়নে ২০১৬ সালের ২২ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হয়। চলতি বছরের গত ১৭ মার্চ যার মেয়াদ শেষ হয়।