অনলাইন সংস্করণ | ভোলা, সোমবার, ১৭ই মে ২০২১ | ২রা জ্যৈষ্ঠ ১৪২৮


ডায়রিয়া আক্রান্ত রোগীদের পাশে ভোলা জেলা ছাত্রলীগ


বাংলার কণ্ঠ প্রতিবেদক

প্রকাশিত: ৩০শে এপ্রিল ২০২১ রাত ১১:১৬

remove_red_eye

৭৭

বাংলার কণ্ঠ প্রতিবেদক  \  দ্বীপ জেলা ভোলার হাসপতাল গুলোতে আশংকা জনক হাড়ে বাড়ছে ডায়রিয়া রোগীর সংখ্যা। এর সাথে  যুক্ত হয়েছে  স্যালাইন ও আইভি স্যালাইন সংকট। এতে আক্রান্ত রোগীদের  চিকিৎসা দিতে গিয়ে হিমশিম খাচ্ছেন চিকিৎসক-নার্সরা। অনেক অসহায় পরিবার রয়েছে যাদের হাসপাতালে দেখার কেউ  নেই।  এমন  অবস্থায়  ভোলা সদর হাসপাতালে ডায়রিয়া রোগীদের পাশে এসে  দাঁড়িয়েছেন  ভোলা জেলা ছাত্রলীগ এর নেতা কর্মীরা। শুক্রবার ( ৩০ এপ্রিল) দুপুরে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য এর নির্দেশে ছাত্রলীগের ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক ইমরান জমাদ্দার টিমগুলোর নেতৃত্বে  বরিশাল শেরে ই বাংলা  মেডিকেল কলেজ হাসপাতালের ১০ সদস্যর একটি টিম  ভোলা সদর হাসপাতালে রোগীদের মাঝে খাবার স্যালাইন ও জীবন রক্ষাকারী মাস্ক বিতরণ  করেন।  এসময় তারা রোগীদের জন্য ফ্রি সেবা প্রদান করে থাকেন।
এসময় সদর হাসপাতালে ভর্তি হওয়া ডায়রিয়া আক্রান্ত রোগীদের খোঁজখবর নেন ও রোগীদের বিভিন্ন ডাক্তারী পরামর্শ দেন। এসময় রোগীরা বিপদের দিনে ছাত্রলীগের সহযোগিতা পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন। পরে জেলা সিভিল সার্জন ডা: সৈয়দ রেজাউল ইসলাম এর প্রতিনিধি দলের কাছে হাসপাতালে ডায়রিয়া রোগীদের জন্য কলেরাস্যালাইন(১লিটার)-৪০০ব্যাগ,খাবার স্যালাইন(ওআরএস)- ১২০০প্যাকেট ও মাস্ক হস্তান্তর করেন।
এর আগে  ছাত্র লীগের প্রতিনিধি দলটি  ভেলুমিয়া চন্দ্র প্রসাদ কমিউনিটি ক্লিনিকে ডায়রিয়া হলে হোমমেড স্যালাইন,খাবার স্যালাইন প্রস্তুতি ও ব্যবহার বিধি সম্পর্কে গ্রামীণ জনপদকে অবহিত  করার পাশাপাশি গ্রামের সাধারণ মানুষের মাঝে খাবার স্যালাইনের প্যাকেট বিতরণ করেন।
 এই কর্মসূচীতে ছাত্রলীগের কেন্দ্রীয় প্রতিনিধি দলের পক্ষে  অংশ নেন বরিশাল শেরে ই বাংলা  মেডিকেল কলেজ হাসপাতাল এর ডা.কাজী রেদওয়ান আহমেদ রিজভী,ডা.তন্ময় চক্রবর্তী,ডা.কামাল হোসেন ,ডা.সাগর  হোসেন ,রাশেদ মাহমুদ শাকিল-৫ম বর্ষ,রাকিন আহমেদ খান-৫ম বর্ষ ,আশিকল আলম শুভ-৫ম বর্ষ,সৌরভ দাশ-৪র্থ বর্ষ,তাহসিন আলম সায়েম-৪র্থ বর্ষ,ইসতিয়াক মুয়ীদ-৪ বর্ষ,নাজমুল-৪র্থ বর্ষ প্রমুখ। সার্বিক সহোযোগিতায় বাংলাদেশ ছাত্রলীগ ভোলা জেলা শাখার  সভাপতি-রাইহান আহমেদও সাধারণ সম্পাদক - হাসিব মাহমুদ হিমেল। ভোলা জেলা শাখার  সভাপতি-রাইহান আহমেদ বলেন,দেশের প্রতিটি দুযোর্গের সময় যেকোনো মানবিক সঙ্কটে আমরা মানুষের সেবায় কাজ করে যাচ্ছে ছাত্রলীগ।করোনাকালীন সময়ে শুরু থেকেই আমরা কাজ করে যাচ্ছি।প্রতিটি মানবিক প্রয়োজনে সবার আগে বাংলাদেশ ছাত্রলীগ ঝাঁপিয়ে পড়ে। তারই ধারাবাহিকতায়  ডায়রিয়া রোগীদের সংকট নিরসনে স্যালাইন বিতরন করে রোগীদের পাশে থাকার চেষ্টা করছি।
 ভোলা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক  হাসিব মাহমুদ হিমেল বলেন, করোনার পাশাপাশি ভোলায় বিভিন্ন উপজেলায় ডায়রিয়া/কলেরা মহামারী আকার ধারন করায় আমরা কেন্দ্রীয় ছাত্রলীগের সহযোগীতা চাই। তাদের সহযোগীতায় ভোলা সদর হাসপাতালে ডায়রীয়া রোগীদের জন্য স্যালাইন,মাস্ক ও ম্যাডিকেল ক্যাম্প এর আয়োজন করি। যাতে হাসপাতালে ভর্তি রোগীরা কিছুটা সেবা পায়। এর মাধ্যমে রোগীরা ভালো হবে আশা করছি। আর মানবিকতা ছড়িয়ে পড়–ক সবার মাঝে। আমাদের এই কর্মসূচি চলমান থাকবে। আমরা অসহায় মানুষের পাশে আছি ভবিষ্যৎ থাকবো।





ভোলা-লক্ষ্মীপুর রুটে ট্রলার ও স্পিডবোটে ঝুঁকি নিয়ে যাত্রীরা ফিরছে কর্মস্থলে

ভোলা-লক্ষ্মীপুর রুটে ট্রলার ও স্পিডবোটে ঝুঁকি নিয়ে যাত্রীরা ফিরছে কর্মস্থলে

ভোলায় বিনোদন কেন্দ্র  গুলোতে মানুষের ভিড়

ভোলায় বিনোদন কেন্দ্র গুলোতে মানুষের ভিড়

শেখ হাসিনা সরকারের আমলে দেশের স্বাস্থ্য খাতে ইতিবাচক পরিবর্তন সাধিত হয়েছে:এমপি শাওন

শেখ হাসিনা সরকারের আমলে দেশের স্বাস্থ্য খাতে ইতিবাচক পরিবর্তন সাধিত হয়েছে:এমপি শাওন

লালমোহনে রোগী দেখতে যাওয়ায়  মেম্বারের নেতৃত্বে হামলা,আহত-৪

লালমোহনে রোগী দেখতে যাওয়ায় মেম্বারের নেতৃত্বে হামলা,আহত-৪

জামাতের সঙ্গে নামাজ আদায়ে চরফ্যাশনের ৪০ শিশু পেল সাইকেল উপহার

জামাতের সঙ্গে নামাজ আদায়ে চরফ্যাশনের ৪০ শিশু পেল সাইকেল উপহার

মুক্তিযোদ্ধাদের সকল প্রকারের সুবিধা বৃদ্ধিতে  বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বদ্ধপরিকর : এমপি শাওন

মুক্তিযোদ্ধাদের সকল প্রকারের সুবিধা বৃদ্ধিতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বদ্ধপরিকর : এমপি শাওন

দৌলতখানে অগ্নিকান্ড ৬ ব্যবসা  প্রতিষ্ঠান পুড়ে ছাই

দৌলতখানে অগ্নিকান্ড ৬ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

ঈদের ছুটি শেষে অফিস-আদালত খুলছে কাল

ঈদের ছুটি শেষে অফিস-আদালত খুলছে কাল

ভোলায় মসজিদে মসজিদে পবিত্র ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত

ভোলায় মসজিদে মসজিদে পবিত্র ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত

আজ পবিত্র ঈদুল ফিতর

আজ পবিত্র ঈদুল ফিতর

আরও...