অনলাইন সংস্করণ | ভোলা, শনিবার, ১৭ই এপ্রিল ২০২১ | ৪ঠা বৈশাখ ১৪২৮


ভোলায় গ্রাম আদালত বিষয়ে জনসচেতনতা বৃদ্ধিতে সভা


বাংলার কণ্ঠ প্রতিবেদক

প্রকাশিত: ২রা মার্চ ২০২১ রাত ১০:৪৫

remove_red_eye

১৭৮


বাংলার কণ্ঠ প্রতিবেদক  : গ্রামীণ মানুষের মধ্যে দ্রæত ন্যায়বিচার নিশ্চিত করার লক্ষ্য নিয়ে ভোলায় গ্রাম আদালত সম্পর্কে ব্যাপক জনসচেতনা বৃদ্ধিতে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের অংশ গ্রহনে সমন্বিত পরিকল্পনা প্রণয়ন  শীর্ষক দিনব্যাপী সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২ মার্চ) ভোলা জেলা প্রশাসক এর সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।
ভোলা জেলা প্রশাসনের আয়োজনে ও বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়) প্রকল্প  এর সহযোগিতায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, ইউরোপীয়ান ইউনিয়ন এবং ইউএনডিপি এর আর্থিক সহায়তায় পরিচালিত  অনুষ্ঠিত এ কর্মশালায় স্থানীয় সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান (এনজিও) এবং গণ মাধ্যমের প্রতিনিধি অংশ গ্রহন করেন।
সভায় স্থানীয় সরকারের উপ-পরিচালক মামুন আল ফারুক এর সভাপত্বিতেপ্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সুজিত হাওলাদার।
এসময় আরো উপস্থিত ছিলেন- ভোলা সদর উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ মিজানুর রহমান, বোরহান উদ্দিন উপজেলার নির্বাহী অফিসার  মো: সাইফুর রহমান,কোস্ট ট্রাস্ট এর সহকারী পরিচালক রাশিদা বেগম, ইউএনডিপির  ভোলা জেলার ডিষ্ট্রিক ফ্যাসিলিটেটর মো: শফিকুল রহমান প্রমুখ। প্রতিবেদনে উল্লেখ করা হয়,গত সাড়ে ৩ বছরে  গ্রাম আদালতের মাধ্যমে জেলা ৫ টি উপজেলার ৪৭ টি ইউনিয় ১০৭৩৩ টি মামলার সমাধান করা হয়েছে।