অনলাইন সংস্করণ | ভোলা, বুধবার, ৩০শে সেপ্টেম্বর ২০২০ | ১৫ই আশ্বিন ১৪২৭


ভোলায় নারীদের স্বাবলম্বী করতে দেশী মুরগী ও খাঁচা বিতরণ


অচিন্ত্য মজুমদার

প্রকাশিত: ৯ই আগস্ট ২০২০ বিকাল ০৪:১৪

remove_red_eye

১৭৮

অচিন্ত্য মজুমদার:  ভোলায় দারিদ্রতা দুরীকরন ও গ্রামের অসচ্ছল নারীদের সাবলম্বী করে গড়ে তোলার লক্ষ্যে দেশী মুরগী ও খাচা বিতরণ করা হয়েছে। আজ রবিবার দুপুরে ভোলা সদর উপজেলার ভেলুমিয়া ইউনিয়নের কুঞ্জপট্রি গ্রামের ১২০ জন নারীকে এসব উপকরন দেয়া হয়। প্রসপারিটি প্রকল্পের আওতায় পল্লী কর্ম সহায়ক ফাউন্ডশনের সহযোগীতায় গ্রামীণ জন উন্নয়ন সংস্থা এ উপকরণ বিতরণ করে।

 

ভেলুমিয়া ইউপি চেয়ারম্যান আবদুস সালাম মাস্টারের সভাপতিত্বে এসময় সংক্ষিপ্ত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ইন্দ্রজিৎ কুমার মন্ডল। এছাড়া বিশেষ অতিথির বক্তব্য রাখেন গ্রামীণ জন উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক জাকির হোসেন মহিন। অন্যদের মধ্যে পরিচালক হুমায়ুন কবির, ডাঃ খলিলুুুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

 

পর্যায়ক্রমে জেলার সাড়ে ৪ হাজার দরিদ্র নারীদের মাঝে ৮টি করে ডিমপাড়া মুরগী ও ২টি মোরগ এবং ২টি করে দিবা এবং রাত্রীকালিন খাঁচা দেয়া হবে বলে আলোচনা সভায় বক্তারা উল্লেখ করেন। বক্তরা আরো বলেন, দারিদ্রতা দুরীকরন, আত্নকর্মসংস্থান সৃষ্টি ও গ্রামের মানুষকে সাবলম্বী করার লক্ষ্যে আগেও যেভাবে কাজ করছে গ্রামীন জন উন্নয়ন সংস্থা। তা আগামীতেও অব্যহত থাকবে।