অনলাইন সংস্করণ | ভোলা, শনিবার, ৬ই জুন ২০২০ | ২৩শে জ্যৈষ্ঠ ১৪২৭


ত্রাণ নিয়ে কেউ যেন রাজনীতি না করে: তোফায়েল আহমেদ


বাংলার কণ্ঠ প্রতিবেদক

প্রকাশিত: ২০শে মে ২০২০ রাত ১২:২৯

remove_red_eye

৭১

বাংলার কন্ঠ প্রতিবেদক:: আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদ সদস্য ,সাবেক বাণিজ্যমন্ত্রী ও ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, দল-মত নির্বিশেষে সকল গড়ীব মানুষ যাতে ত্রাণ পায় সেই ব্যবস্থা গ্রহণ করতে হবে। রিলিফ নিয়ে কোন রাজনীতি যেন করা না হয়। রিলিফ নিয়ে কোন রাজনীতি নাই। এখানে শুধু আওয়ামী লীগের তরফ থেকে রিলিফ দিচ্ছি। দলমত নির্বিশেষে সকল গরীব মানুষ যাতে রিলিফ পায় সেই ব্যবস্থা করতে হবে। তিনি অনুরোধ কওে বলেন, বাংলাদেশের এই করোনা পরিস্থিতি  এই ত্রাণ নিয়ে কেউ যেন রাজনীতি না করে। যার যার সামর্থ মতো ত্রাণ বিতরণ করেন। দুস্থ মানুষের পাশে দাড়ান। মানুষ খুব খুশি হবে।


  মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় ভোলা সদরের ধনিয়া ইউনিয়নের ইলিয়াস মিয়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে কর্মহীনদের মাঝে খাদ্যসামগ্রী ও ঈদ উপহার বিতরন কালে ভিডিও কনফারেন্সে তোফায়েল আহমেদ এসব কথা বলেন। পরে তিনি তার ব্যাক্তিগত তহবিল থেকে ভোলা সদর উপজেলার ১৩ ইউনিয়নে করোনায় কর্মহীন ১০ হাজার পরিবারকে চতুর্থবারের মতো খাদ্যসামগ্রী ও ঈদ উপহার বিতরন কার্যক্রমের উদ্বোধন ঘোষনা করেন। এসময় সামাজিক দূরুত্ব রক্ষা করে ধনিয়া ইউনিয়নের অসহায় কর্মহীনদের মাঝে তোফায়েল আহমেদের ঈদ উপহার ও খাদ্যসামগ্রী তুলে দেয়া হয়। এছাড়া সদরের অন্যান্য ইউনিয়নে খাদ্যসামগ্রী ও ঈদ উপহার বিতরণ করা হয়েছে।


তোফায়েল আহমেদ আরো বলেন,  প্রধানমন্ত্রী অত্যন্ত সুন্দর পদ্ধতিতে গড়ীব মানুষের মাঝে আড়াই হাজার করে টাকা দিচ্ছেন। এই টাকা যেন সঠিকভাবে তাদের কাছে পৌঁছে। একই ঘরে একাধিক ব্যাক্তির নাম লিষ্ট করবেন না। যদি কেউ তা করে তাহলে তা বাদ দিতে হবে।


তোফায়েল আরো বলেন, দেশে ব্যাপকভাবে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ত্রাণ তৎপরতা চালানো হচ্ছে। প্রধানমন্ত্রী দেশের শিল্প কল-কারখানার জন্য প্রায় এক লক্ষ কোটি টাকার প্রণোদনা দিয়েছেন। এগুলো যাদের প্রাপ্য যেন তারা পায়। যতক্ষন পর্যন্ত এই করোনা আছে,ততক্ষন  পর্যন্ত ভোলায় আমার নির্বাচনী এলাকায় এই ত্রাণ কার্যক্রম চলবে। ইতিপূর্বে আরো ৩০ হাজার মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।


অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন,ভোলা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবদুল মমিন টুলু,সদর উপজেলা চেয়ারম্যান ও সদও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোশাররেফ হোসেন, সদর উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকীব, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, মো: ইউনুস, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নজরুল ইসলাম গোলদার,সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম প্রমুখ।




আজকের সাহরীর ও ইফতারে সময় সূচী ভোলা জেলার জন্য