অনলাইন সংস্করণ | ভোলা, বুধবার, ২২শে মে ২০২৪ | ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১


ভোলায় ১২ পরিবারের মাঝে ১ মাসের কাঞ্চন-ফাতেমা ফাউন্ডেশন খাবার বিতরণ


বাংলার কণ্ঠ প্রতিবেদক

প্রকাশিত: ১৫ই এপ্রিল ২০২৪ রাত ০৮:০০

remove_red_eye

২৪৬

মোঃ আমির হোসাইন, রাজাপুর থেকে : পবিত্র ঈদ উল ফিতরের আনন্দ সবার  মাঝে ভাগাভাগি করে নেওয়ার লক্ষ্য নিয়ে ভোলায় ১২ জন পরিবার এক মাসের খাবার  সমগ্রহী, ২০  জন ইমাম মোয়াজ্জিন  কে  ঈদ উপহার ৬ হাজার  কাপড় সারিসহ ১১০০ জন কে রমজানের ইফতারী, অসহায়, দুস্থ, হতদরিদ্র পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রি বিতরন করেছে কাঞ্চন-ফাতিমা ফাউন্ডেশণ গত বুধবার মাগরিবের পড়ে কাঞ্চন- ফাতেমা ফাউন্ডেশণের হলরুমে ১২ জন পরিবার কে, ২০ জন ইমাম মোয়াজ্জেম কে ঈদের উপহার বিতরণ করেন।
ফাউন্ডেশনের সাধারণত সম্পাদক হাছান ইশতিয়াক, ( বাবু)।
এছাড়া গত মঙ্গলবার সকালে ভোলা সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের মাঠে ঈদ উপহার সামগ্রী বিতরন অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভোলা সদর উপজেলার নির্বাহী অফিসার সজল চন্দ্র শীল।  
এ সময় নারী ও পুরুষ দের মাঝে ঈদ উপহার সামগ্রীর মধ্যে ছিল নতুন কাপড় হিসাবে শাড়ী লুঙ্গি বিতরন করা হয়।  এছাড়াও ১১০০ জন কে রমজানের ইফতারী বিতরণ করা হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন কাঞ্চন- ফাতেমা ফউন্ডেশণের  কার্যনির্বাহী সদস্য সুলতান মাহমুদ মঞ্জিল, আশরাফুল হক সোহেল, অ্যাডভোকেট মানবেন্দ্র দত্ত, বেনুপাল,  মোঃ মনির হোসেন, মোঃ সোহেল প্রমুখ।
উল্লেখ্য, কাঞ্চন ফাতেমা ফাউন্ডেশন ২০১৮ সাল থেকে ভোলা জেলার প্রত্যন্ত অঞ্চলে হতদরিদ্র ও অসহায় মানুষকে স্বাবলম্বী করার জন্য রিকশা, ভ্যানগাড়ি, সেলাই মেশিন, গরু, রমজানের ইফতারী, ঈদ উপহার, চিকিৎসা সেবাসহ বিভিন্ন সহযোগিতা করে আসছে। এক মাসের খাবার সমগ্রহী পেয়ে,  রাজাপুর ইউনিয়নের   কন্দকপুরের দৃষ্টি পতিবতœী মোঃ কামাল বলেন, আমাগো ঘরে কোনো খাবার ছিল না, ঈদ করার মতো ঘরে কিছু ছিল না, তারা ৫০ কেজি চাউল, ৫ কেজি  পিয়াজ,  ৫ কেজি আলু, ৫ কেজি তেল, ৩ কেজি ডাল,  ৩ কেজি চিনি, সেমাই, গুরা দুধ। কামালের স্ত্রী তানজিলা বেগম বলেন, আমি নামাজ পড়ে, দোয়া করি আল্লাহর কাছে, আল্লাহ তাদের কে বালো রাখুক, তাদের পরিবারে কামাল এর  দুই মেয়ে এক ছেলে দৃষ্টি পতিবন্ধী এ পরিবারের   মোট ৪ জন দৃষ্টি পতিবন্ধী।
ফাউন্ডেশনের প্রতিষ্ঠা সভাপতি ফাহামিনা মাসুদ শুভ্রা বলেন, সমাজের অসহায় মানুষের পাশে থেকে কাজ করে যেতে চায় কাঞ্চন-ফাতেমা ফাউন্ডেশন। ভবিষ্যতেও তাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।