অনলাইন সংস্করণ | ভোলা, মঙ্গলবার, ৭ই ফেব্রুয়ারি ২০২৩ | ২৫শে মাঘ ১৪২৯


ভোলায় মহান বিজয় দিবস উপলক্ষে প্রশাসনের ব্যাপক কর্মসূচি


বাংলার কণ্ঠ প্রতিবেদক

প্রকাশিত: ১৪ই ডিসেম্বর ২০২২ রাত ০৯:৫০

remove_red_eye

৩৯



হাসনাইন আহমেদ মুন্না :  ভোলায় মহান বিজয় দিবস ২০২২ উদযাপনে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে জেলা প্রশাসন। ১৬ ডিসেম্বরের বিস্তারিত কর্মসূচির মধ্যে রয়েছে সকালে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, শরীরচর্চা, পুস্পস্তবক অর্পণ, আলোচনা সভা, ক্রীড়া প্রতিযোগিতা, শহিদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা, উন্নত মানের খাবার সরবরাহ, বিশেষ প্রার্থনা, সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোকসজ্জাসহ নানান কার্যক্রম। ১৬ ডিসেম্বর সূর্যোদয়ের সাথে সাথে একত্রিশবার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হবে।
সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধাসরকারি, বেসরকারি ও স্বায়ত্তশাসিত ভবনে জাতীয় পতাকা উত্তোলন। ভোর ৬টা ৩৩ মিনিটে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ এবং যুগীরখোল বধ্যভূমিতে পুস্পস্তবক অর্পণ। সকাল ৮ টায় ভোলা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, সমাবেশ, কুচকাওয়াজ ও শরীরচর্চা। সকাল ১০ টায় একইস্থানে শিশু কিশোরদের ক্রিড়া প্রতিযোগিতা। ১১ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা ও আলোচনা সভা। ১১ টা ৩০ মিনিটে সরকারি স্কুল মাঠে মহিলা ক্রিড়া সংস্থার আয়োজনে ক্রীড়া প্রতিযোগিতা।
দুপুর ১ টায় হাসপাতাল, জেলখানা, বৃদ্ধাশ্রম, এতিমখানা, বুদ্ধিপ্রতিবন্ধী স্কুল, শিশু সদন, শিশু পরিবারে উন্নতমানের খাবার পরিবেশন। এছাড়া সুবিধামতো সময়ে সকল মসজিদ, মন্দির, গীর্জা, প্যাগোডা ও অন্যান্য উপাসনালয়ে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক বিরোধী কার্যক্রমে জনমত সৃষ্টির জন্য আলোচনা ও শহিদ মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত/মুক্তিযোদ্ধা/যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য এবং জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত/প্রর্থনা। সুবিধাজনক সময়ে মুক্তিযুদ্ধভিত্তিক প্রামাণ্য চলচিত্র প্রদর্শনী।
বিকাল ৩ টায় লেডিস ক্লাবে মহিলাদের খেলাধুলা অনুষ্ঠান। বিকাল ৪ টায় জেলা প্রশাসক একাদশ  বনাম ভোলা পৌরসভা একাদশ প্রীতি ফুটবল প্রতিযোগিতা। সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে ভোলা সরকারি স্কুল মাঠে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিকঅনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।