অনলাইন সংস্করণ | ভোলা, রবিবার, ২২শে মে ২০২২ | ৮ই জ্যৈষ্ঠ ১৪২৯


ভোলায় তোফায়েল আহমেদের আগমনে মানুষের ঢল


বাংলার কণ্ঠ প্রতিবেদক

প্রকাশিত: ৩০শে এপ্রিল ২০২২ ভোর ০৪:২৪

remove_red_eye

৩০

 প্রায় এক বছর পর শুক্রবার নিজ নির্বাচনী এলাকা ভোলায় এলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, সাবেক মন্ত্রী ও ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ। এতে উজ্জেবিত হয়ে ওঠেন নেতাকর্মীরা।  দলীয়ভাবে তেমন কোন প্রচরনা ছিল না। তার পরও প্রিয় নেতাকে দেখতে ও ফুল দিয়ে শুভেচ্ছা জানাতে সকাল  ১০টা থেকে জেলা সদরের হেলিপ্যাডে কয়েক হাজার নেতাকমীর্র ঢল নামে। হেলিপ্যাড থেকে কোরালিয়া গ্রামের বাড়ি পর্যন্ত পানের আড়ৎ, ঘুইংগারহাট, কমরুদ্দিন,  বাংলাবাজারসহ বেশি কয়েকটি এলাকায় রাস্তার দুপাশে দাঁড়িয়ে স্থানীয়রা প্রিয় নেতাকে শুভেচ্ছা জানান।

এ সময় তিনি বাংলাবাজারে তার পিতা ও মাতার নামে  নির্মানাধিন আজাহার- ফাতেমা  মেডিকেল কলেজ  হাসপাতাল , ফাতেমা খানম ডিগ্রি কলেজ, স্বাধীনতা জাদুঘর ঘুরে দেখেন। গ্রামের বাড়িতে বাবা ও মায়ের কবর জিয়ারত করার পাশপাশি মসজিদে জুমার নামাজ আদায় শেষে বক্তব্য রাখেন। করোনাকালিণ দুই বছরেও তিন বার এলাকায় আসেন উল্লেখ করে বলেন, গত এক বছর শারিরীক অসুস্থতার জন্য আসতে না পারলেও এলাকার মানুষের খোঁজখবর নিয়েছেন সব সময়। এ সময় তিনি এলাকার মানুষের কাছে  ঋণি বলেও উল্লেখ করেন। ভোলার মানুষ তাকে ভালো বাসেন বলেই তিনি বার বার এ আসন থেকে জাতীয় সংসদে নির্বাচিত হন। এদিকে তোফায়েল আহমেদের আসার খবরে গ্রামের বাড়িতেও  ভিড় জমান এলাকাবাসী। তার সফরকালে উপস্থিত ছিলেন, মিসেস আনোয়ারা আহমেদ, ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল,   জেলা প্রশাসক  মোঃ তৌফিক ই লাহী চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সম্পাদক আব্দুল মমিন টুলু,

ন্যাশনাল ব্যাংকের সাবেক ভাইস চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ,  অতিরিক্তে জেলা প্রশাসক সুজিত হাওলাদার,   অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ  সরদার,  উপজেলা নির্বাহী অফিসার মোঃ তৌফিদুল ইসলাম, ভোলা প্রেসক্লাব সভাপতি ও বাংলার কণ্ঠের সম্পাদক এম. হাবিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সম্পাদক নজরুল ইসলাম গোলদার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব,  মুক্তিযোদ্ধা সংসদ ডেপুটি কমান্ডার মোঃ সফিকুল ইসলাম ,  আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। এদিকে তোফায়েল আহমেদের আগমনে নেতাকর্মীরা উজ্জিবিত হয়ে ওঠেন বলে জানান, উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম। উল্লেখ্য, গত ২৬ এপ্রিল থাইল্যান্ড থেকে চিকিৎসা শেষে দেশে ঢাকায় আসেন  তোফায়েল আহমেদ। এলাকার মানুষের সঙ্গে কুশল বিনিময় শেষে ভোলা থেকে বিকালে ফের ঢাকায় ফিরে আসেন।