অনলাইন সংস্করণ | ভোলা, রবিবার, ২২শে মে ২০২২ | ৮ই জ্যৈষ্ঠ ১৪২৯


ভোলার চরফ্যাশনে খেলতে গিয়ে কিটনাশক খেলো দুই শিশু


বাংলার কণ্ঠ প্রতিবেদক

প্রকাশিত: ১৪ই মার্চ ২০২২ রাত ১১:২০

remove_red_eye

৬১

আকতারুল ইসলাম আকাশ II ভোলা জেলার চরফ্যাশন উপজেলায় কিটনাশক ঔষধ খেয়ে সাদিয়া নামের আড়াই বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। রোববার (১৩ মার্চ) দুপুরে উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়নের ১নং ওয়ার্ডে এ দুর্ঘটনা ঘটে। নিহত সাদিয়া ওই গ্রামের মো. ইউসুফের মেয়ে। এ ঘটনায় নিহতের চাচাতো বোন নাহিদাকে আশঙ্কায় অবস্থায় চরফ্যাশন হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে কর্তব্যরত ডাক্তার উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে-বাংলা (শেবাচিম) মেডিকেল কলেজ হাসপাতালে রেফাড্ করেন। নাহিদা একই বাড়ির মো. নুরউদ্দিনের মেয়ে।


স্বজনরা জানান, শিশু সাদিয়া ও নাহিদা পর¯পর চাচতো বোন। সকালে নিহত শিশু সাদিয়া ও নাহিদা পরিবারের সদস্যদের অগোচরে খেলার ছলে ঘরে থাকা পোকা নাশক ঔষধ খেয়ে ফেলে। বিষয়টি টের পেয়ে পরিবারের সদস্যরা অসুস্থ হয়ে পরা দুই শিশু সাদিয়া ও নাহিদাকে আশঙ্কাজনক অবস্থায় চরফ্যাশন স্বাস্থ্য কম্পেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক শিশু সাদিয়াকে মৃত ঘোষণা করেন। এবং অপর শিশু নাহিদাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। স্বজনরা ডাক্তারের বরাত দিয়ে আরও জানান, নাহিদা এখনও শঙ্কামুক্ত নয়।


শশীভ‚ষণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান পাটোয়ারী জানান, পরিবারের কোন অভিযোগ না থাকায় শিশু সাদিয়ার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। অপর শিশু নাহিদা বরিশাল শেরে-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলেও জানান তিনি।