অনলাইন সংস্করণ | ভোলা, শনিবার, ৪ঠা মে ২০২৪ | ২১শে বৈশাখ ১৪৩১


ভোলায় আগামী ১৫ তারিখের মধ্যে মাদক ব্যবসাীয়দের নতুন তালিকা চুড়ান্ত হবে  – পুলিশ সুপার


বাংলার কণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ৭ই সেপ্টেম্বর ২০১৯ রাত ১১:৩৯

remove_red_eye

৫৪৮

বাংলার কন্ঠ প্রতিবেদক : ভোলায় পুলিশ সুপারের সাথে সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার রাতে ভোলা প্রেসক্লাবের এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ভোলা প্রেসক্লাবের সভাপতি ও িৈদনিক বাংলার কণ্ঠের সম্পাদক এম হাবিবুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার।
সভার শুরুতেই প্রেসক্লাবের পক্ষ থেকে পুলিশ সুপারকে ফুল ও শুভেচ্ছা উপহার তুলেদেন সাংবাদিক বৃন্দ। এসময় ভোলার আইনশৃংখলাসহ বিভিন্ন দিক নিয়ে ২ ঘন্টা ব্যাপী প্রানবন্ত আলোচনায় অংশ নিয়ে বক্তব্য রাখেন, বিটিভির প্রতিনিধি প্রবীন সাংবাদিক এম এ তাহের, দৈনিক আজকের ভোলার সম্পাদক শওকাত হোসেন, প্রেসক্লাবের সাবেক সহ সভাপতি মোকতাদির বিল্লাহ বাচ্চু , প্রেসক্লাবের বর্তমান সহ সভাপতি ও ইন্ডিপেন্ডেট প্রতিনিধি কামাল উদ্দিন সুলতান, প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও যুগান্তর আরটিভি প্রতিনিধি অমিতাভ অপু, প্রেসক্লাবের যুগ্ন সম্পাদক ও চ্যানেল আইয়ের প্রতিনিধি হারুন অর রশিদ, সাংবাদিক মোকাম্মেল হক মিলন, জুন্নু রায়হান, হাসিব রহমান, নাসির লিটন,কামরুল ইসলাম,হাসনাইন আহমেদ মুন্না, মেজবাহ উদ্দিন শিপু, হোসাইন সাদী,মনিরুল ইসলাম,আবদুস শহিদ তালুকদার,এম ছিদ্দিকুল্লাহ প্রমুখ।
এসময় সাংবাদিকরা বলেন,ভোলার মানুষ শান্তি প্রিয়। এখানে কিছু কিছু সামাজিক ঘটনা ছাড়া আইনশৃংখলা পরিস্থিতি ভাল। তবে ভোলায় হঠাৎ করে চুরি, নৌ ডাকাতি,ধর্ষন,মাদক,ইভটিজিং সহ বিভিন্ন অপরাধ সংগঠিত হওয়ায় তার চিত্র তুলে ধরেন। পাশাপাশি সাংবাদিকতা করতে গিয়ে পেশাগত দায়িত্ব পালনে পুলিশ সুপারের সহযোগিতার জন্য তাকে ধন্যবাদ জানান। এবং ভোলা সকল থানা থেকে যাতে ওসিগন তথ্য দিতে সাংবাদিকদের সহযোগিতা করে তার নিশ্চিয়তা কামনা করেন।
অপর দিকে পুলিশ সুপার বলেন,ভোলায় চুরির ঘটনা রোধে পদক্ষেপ নেয়া হচ্ছে। মাদক নিমূলে তালিকা তৈরীর কাজ চলছে। আগামী ১৫ তারিখের মধ্যে মাদক ব্যবসাীয়দের নতুন তালিকা চুড়ান্ত হবে। এসময় তিনি ভোলায় বাসর রাতে স্কুল শিক্ষকের আতœহত্যার বিষয় নিয়ে পুলিশের তৎপরতা তুলে ধরেন। পাশপাশি ভোলার আলোচিত আরো একটি ঘটনা ইলিশা পুলিশ কনষ্টবলের স্ত্রীকে হত্যার অভিযোগ নিয়ে পুলিশের ভূমিকা ও আইনের ব্যাখা উল্লেখ করে বলেন,যে স্থনে ঘটনা ঘটেছে সেই থানাতেই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে হয় বলে জানান। এছাড়াও তিনি শিশু নির্যাতন আইনসহ বিভিন্ন দিক জেনে শুনে সংবাদ পরিবেশনের জন্য অনুরোধ করে বলেন,অনেকেই আইন না জেনে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সংবাদ মাধ্যমে কয়েক দিন আগে এক শিশুকে গলায় শিকল বেঁধে নির্যাতনের ছবি প্রকাশ করেন। যা আইনের পরিপন্থী। তিনি আরো বলেন,মাদক নিমুলে জনসচেতনতার প্রয়োজন। কোন নির্দেষ মানুষকে হয়রানি করা হবে না।