অনলাইন সংস্করণ | ভোলা, শনিবার, ৪ঠা মে ২০২৪ | ২১শে বৈশাখ ১৪৩১


ভোলায় চাচার কাছে ধারের টাকা ফেরত চাইতে গিয়ে প্রাণ গেলো ভাতিজার


বাংলার কণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ৭ই সেপ্টেম্বর ২০১৯ রাত ১১:৪৩

remove_red_eye

৫৯৫

 

বাংলার কন্ঠ প্রতিবেদক : ভোলায় ধারের টাকা ফেরত চাওয়ায় কে কেন্দ্র করে চাচা ও ভাতিজা মধ্যে সংর্ঘষের ঘটনা ঘটে। এসময় চাচার হামলায় শুক্রবার রাতে চিকিৎসাধীন অবস্থায় ঢাকায় ভাতিজা মো: মিনরের (৩০) নিহত হয়েছে। নিহত মনির ভোলা সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের বালিয়াকান্দি গ্রামের বাসিন্দা মোঃ নাছির আহম্মেদের ছেলে। এ ঘটনায় পুলিশ শনিবার রোকেয়া বেগম নামে একজনকে পুলিশ গ্রেফতার করেছে।
পুলিশ ও সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, গত এক বছর আগে ভাতিজা মনিরের কাছ থেকে চাচা সেলিম ৪০ হাজার টাকা ধার নেয়। টাকা নেওয়ার সময় সেলিম এক মাসের মধ্যে পরিশোধের কথা বলে। কিন্তু এক বছর হয়ে গেলেও চাচা টাকা ফিরত দেয়নি। এ নিয়ে চাচা ভাতিজার মধ্যে কয়েকবার বাক বিতন্ডা হয়। বেশ কয়েক বার স্থানীয় পর্যায়ে শালিশও হয় । কিন্তু সে টাকা ফেরত দেয়নি। সর্বশেষ গত ৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকালে মনির তার বাবা ও দুই ভাইকে সাথে নিয়ে চাচা সেলিমের বাড়িতে গিয়ে টাকা ফেরত চায়। এ সময় উভয় গ্রæপের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে মনির, মনিরের চাচা সেলিমসহ কয়েকজন আহত হয়। এর মধ্যে মনিরের অবস্থা আশঙ্কা জনক হওয়ায় ওই দিনই তাকে ঢাকায় প্রেরণ করা হয়। এ ঘটনায় উভয় গ্রপের পক্ষ থেকে ভোলা থানায় পাল্টাপাল্টি অভিযোগ দায়ের করা হয়। কিন্তু পরদিন শুক্রবার মনির ঢাকা চিকিৎসারত অবস্থায় মারা যায়। এ সংবাদ পেয়ে ভোলা সদর হাসপাতালে চিকিৎসারত সেলিম পালিয়ে যায়। তবে মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকাল তিন দিকে চাচা সেলিমের সাথে রাস্তায় দেখা হলে টাকা ফেরত চায় ভাতিজা মনির। এতে ক্ষিপ্ত হয়ে সেলিম ও তার ছেলে সাঈফুল (২২) ও,সবুজ (২০)সহ অজ্ঞাত ২/৩ জন মনিরের উপর অস্ত্র ও রড দিয়ে হামলা চালায়। এসময় ডাকচিৎকার শুনে মনিরের স্ত্রী আসমা বেগম (২৩) ছুটে আসলে তাকেও মারধর করে । পরে স্থানীয়দের সহযোগীতায় তাদের গুরুতর অবস্থায় উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানকার চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে বাংলা মেডিকেল হাসপাতালে প্রেরণ করা হয়। অবস্থার অবনিত হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা প্রেরণ করা হলে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাতে তার মৃত্যু হয়।
ভোলা মডেল থানার ওসি মোঃ ছগীর মিঞা হামলা আহত মনির চিকিৎসাধীন অবস্থায় নিহত হয়েছে বলে নিশ্চিত করে জানান, তারা রোকেয়া নামে একজনকে গ্রেফতার করেছে। এ ঘটনায় নিহতের পিতা বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। এছাড়া অন্য আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।