অনলাইন সংস্করণ | ভোলা, রবিবার, ২০শে জুন ২০২১ | ৬ই আষাঢ় ১৪২৮


তজুমদ্দিনে ডেইরি ফার্ম এ্যাসোসিয়েশনের অংশ গ্রহন ছাড়াই প্রানী সম্পদ প্রদর্শনী


তজুমদ্দিন প্রতিনিধি

প্রকাশিত: ৫ই জুন ২০২১ রাত ১০:১৯

remove_red_eye

১০৭

 

উপজেলা চেয়ারম্যানের ক্ষোভ প্রকাশ


তজুমদ্দিন প্রতিনিধি :  ভোলার তজুমদ্দিনে ডেইরি ফার্ম এ্যাসোসিয়েশনের অংশ গ্রহন ছাড়াই প্রানী সম্পদ প্রদর্শনী ২০২১ সমাপ্ত হয়েছে। ২ লক্ষ ৪৯ হাজার টাকা ব্যয়ে বরাদ্দকৃত প্রদর্শনী দায়সারাভাবে আয়োজন করায় হতাশা প্রকাশ করেছে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোশারফ হোসেন দুলাল। শনিবার (০৫ জুন) বেলা ১০ টা থেকে বিকাল ৪টা পর্যান্ত প্রদর্শনী চলার কথা থাকলেও উদ্বোধনের পর অতিথিগন চলে গেলে বেলা ১২টার মধ্যে মেলা ভেঙ্গে যায়।
সুত্র জানায়,মৎস্য ও প্রানীসম্পদ মন্ত্রণালয়ের অধিনে প্রানী সম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) সহযোগীতায় প্রানী সম্পদ প্রদর্শনী ২০২১ আয়োজন করেছে তজুমদ্দিন উপজেলা প্রানী সম্পদ ও ভেটেনারী হাসপাতাল।
উপজেলা ডেইরি ফার্ম এ্যাসোসিয়েশনের সম্পাদক মোঃ মফিজ জানান, ডেইরী উন্নয়ন প্রকল্পের মাধ্যমে খামারীসহ গবাদি পশু পাখি পালনে উৎসাহ ও সচেতনতা বৃদ্ধির লক্ষে মেলার আয়োজন করলেও প্রচার প্রচরনা ছাড়াই  ডেইরি ফার্ম সদস্যের অংশ গ্রহন ব্যতীত মেলার আয়োজন করেন ডাঃ পলাশ চন্দ্র সরকার।
উপজেলা ডেইরি ফার্ম এ্যাসোসিয়েশনের সভাপতি মোঃ ইদ্রিস মিয়া জানান, বরাদ্ধ আত্মসাৎ করার জন্য দায়সারা ভাবে একটি প্রদর্শনী দেখানো হয়েছে। জনপ্রতিনিধি, খামারী,  সাধারণ মানুষ প্রদর্শনীতে অংশীদার হতে পারেনি। এমনকি অতিথিদের আপ্যায়ন সহ সকল ক্ষেত্রে অনিয়ম করা হয়েছে।
উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোশারফ হোসেন দুলাল বলেন, এ প্রদর্শনীতে সরকারের উদ্দেশ্য ব্যাহত হয়েছে। হতাশা প্রকাশ করে তিনি আরো বলেন পোস্টার, ব্যানার দিয়ে সাজিয়ে সল্প পরিসরের আয়োজনে অনেক শুন্যতা পরিলক্ষিত হয়েছে।
প্রদর্শনী কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার পল্লব কুমার হাজরা সরকারী কাজে ঢাকায় অবস্থান করায় মোবাইলে যোগাযোগ করলে জানান, জনস্বার্থে আয়োজিত এ ধরনের অনুষ্ঠানে কোন রকম অনিয়ম হলে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।