অনলাইন সংস্করণ | ভোলা, শুক্রবার, ১৮ই জুন ২০২১ | ৪ঠা আষাঢ় ১৪২৮


নদী ভাঙন রোধে পরিকল্পিতভাবে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা: এমপি শাওন


লালমোহন প্রতিনিধি

প্রকাশিত: ১লা জুন ২০২১ রাত ১০:৩৪

remove_red_eye

৪২




লালমোহন  প্রতিনিধি :  ভোলার লালমোহনে তেঁতুলিয়া নদীর ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন ও ঘূর্ণিঝড় ইয়াসে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করেছেন ভোলা-৩ আসনের এমপি নূরুন্নবী চৌধুরী শাওন। মঙ্গলবার উপজেলার কচুয়াখালী এলাকায় তেঁতুলিয়া নদীতে ভাঙ্গন কবলিত তীর পরিদর্শন করে এমপি শাওন বলেন, নদী ভাঙন রোধ ও নদী শাসনে পরিকল্পিতভাবে কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার সফল নেতৃত্বে বাংলাদেশ আজ অর্থনৈতিকভাবে স্বচ্ছল। বিগত সরকারের সময়ে এই অবস্থা ছিল না। বর্তমান সরকারের অর্থনৈতিক সমস্যা নেই।
তিনি বলেন, লালমোহনের মেঘনা নদীর পাশাপাশি তেঁতুলিয়া নদীর স্রোতেও তীরবর্তী এলাকা ভাঙছে। এতে ফসলী জমিসহ মানুষ সহায় সম্বল হারাচ্ছে। দ্রæত নদীর ভাঙ্গন রোধে স্থায়ী সমাধানের জন্য প্রকল্প হাতে নেয়া হবে। প্রকল্প বাস্তবায়নে টেকনিক্যাল কমিটিসহ বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে কাজ করা হবে।
মঙ্গলবার বৈরি আবহাওয়া উপেক্ষা করে তেঁতুলিয়া নদীর ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন শেষে উপজেলার বিচ্ছিন্ন চর কচুয়াখালীর ঘূর্ণিঝড় ইয়াসে ক্ষতিগ্রস্ত ও অসহায় ২ শতাধিক পরিবারের মাঝে  ত্রাণ বিতরণ করেন। একই সাথে সমূদ্রগামী মাছ ধরা জেলেদের মাঝেও চাল বিতরণ করেন।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার আল-নোমান, এসি ল্যান্ড মোঃ জাহিদুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহাগ ঘোষ, ইউপি চেয়ারম্যান আবু ইউসুফ প্রমূখ।