অনলাইন সংস্করণ | ভোলা, রবিবার, ২০শে জুন ২০২১ | ৬ই আষাঢ় ১৪২৮


দৌলতখানে তিন ফিশিংবোট মালিককে জরিমানা


দৌলতখান প্রতিনিধি

প্রকাশিত: ২৪শে মে ২০২১ রাত ১১:০৬

remove_red_eye

৭৯

দৌলতখান প্রতিনিধি : বঙ্গোপসাগরে ৬৫ দিনের মাছ ধরার  নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার করে   ঘাটে ফিরে এলে দৌলতখানে তিন ফিশিংবোট মালিককে ১৫ হাজার টাকা করে মোট ৪৫ হাজার টাকা জরিমানা করেছে মৎস্য বিভাগ। এসময় ফিশিংবোটে মজুদকৃত দেড় মন  সামুদ্রিক মাছ জব্দ করা হয়। জব্দকৃত  মাছ নিলামে ১৭ হাজার ১৫০ টকায় বিক্রি করা হয়।
উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহফুজুল হাছনাইন জানান, ‘২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত ৬৫ দিন সমুদ্রে সকল প্রকার মাছ আহরণ নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার। গত রোববার নিষেধাজ্ঞা অমান্য করে সুমদ্রে মাছ শিকার করে তিনটি ফিশিংবোট উপজেলার পাতারখাল মাছঘাট এলে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তিন ফিশিংবোট মালিককে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং জব্দকৃত সামুদ্্িরক মাছ নিলামে বিক্রি করা হয়।
এদিকে সোমবার উপজেলা মৎস্য বিভাগের অভিযানে দৌলতখানের সুবেদারের মোড় সংলগ্ন রিপন মিয়ার মাছঘাট থেকে বিপুল পরিমাণ নিষিদ্ধ জাল, ৬০ কেজি ইলিশের পোনা , একটি ইঞ্জিনচালিত নৌকা ও অবৈধ ভাবে মাছ শিকার করার ১০০ খুঁটি জব্দ করা হয়। পরে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মহুয়া আফরোজের উপস্থিতিতে নিষিদ্ধ জাল , খুুঁটি, আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। জব্দকৃত ইলিশের পোনা বিভিন্ন মাদ্রাসায় বিতরণ করা হয়।