অনলাইন সংস্করণ | ভোলা, মঙ্গলবার, ১৯শে জানুয়ারী ২০২১ | ৫ই মাঘ ১৪২৭


স্বাধীনতা যুদ্ধে সাংবাদিকদের অসামান্য ভূমিকা রয়েছে :এমপি শাওন


তজুমদ্দিন প্রতিনিধি

প্রকাশিত: ১১ই জানুয়ারী ২০২১ রাত ১০:৩৯

remove_red_eye

৯৪



তজুমদ্দিন প্রেসক্লাবে মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন



তজুমদ্দিন প্রতিনিধি : ভোলার তজুমদ্দিন প্রেসক্লাব প্রাঙ্গনে মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন পরবর্তী আলোচনাকালে ভোলা-৩ (তজুমদ্দিন-লালমোহন) আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী েেচৗধূরী শাওন বলেছেন, মহান স্বাধীনতা যুদ্ধে সাংবাদিকরা তাদের লেখনির মাধ্যমে জনমত সৃষ্টিতে অবদান রেখেছেন। বহু সাংবাদিক স্বাধীনতা যুদ্ধে শহীদ হয়েছেন। স্বাধীনতা যুদ্ধে মানুষকে অনুপ্রেরণা দিয়ে তখনকার সংবাদমাধ্যম বিজয় নিশ্চিতের জন্য অগ্রণী ভূমিকা রেখেছে। সোমবার (১১ জানুয়ারী) দুপুরে তজুমদ্দিন প্রেসক্লাবের নব-নির্বাচিত কমিটির সদস্যদের পরিচিত সভা এবং মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধনকালে টেলিকনফারেন্সে এসব কথা বলেন।
তিনি আরো বলেন, সাংবাদিকদের নিয়ে আমি তজুমদ্দিনকে মডেল উপজেলায় রুপান্তর করতে চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তজুমদ্দিন উপজেলাকে নদী ভাঙ্গনের হাত থেকে রক্ষা করতে  নদীর তীর সংরক্ষন করেছি। ৩১ সয্যা হাসপাতালকে ৫১ সয্যায় উন্নীত করেছি। একটি ফায়ার স্টেশন স্থাপনসহ বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন এবং বহুতল ভবন নির্মান করেছি।
প্রেসক্লাব সভাপতি রফিক সাদীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোশারফ হোসেন দুলাল, উপজেলা নির্বাহি অফিসার পল্লব কুমার হাজরা, আ’লীগ সভাপতি ফখরুল আলম জাহাঙ্গীর, সম্পাদক ফজলুল হক দেওয়ান, সাংগঠনিক সম্পাদক শহিদুল্যাহ কিরণ, হেলাল উদ্দিন সুমন, ভাইস-চেয়ারম্যান মহিউদ্দিন পোদ্দার, শম্ভুপুর শাহে আলম মডেল কলেজের অধ্যক্ষ মো: মুঈন উদ্দিন, প্রেসক্লাব সাধারণ সম্পাদক এম. নূরুন্নবী, সাংগঠনিক সম্পাদক সেলিম রেজা প্রমূখ।
এরআগে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোশারফ হোসেন দুলাল এবং উপজেলা নির্বাহি অফিসার পল্লব কুমার হাজরা স্থানীয় নেতৃবৃন্দদের নিয়ে তজুমদ্দিন প্রেসক্লাব প্রাঙ্গনে মুক্তিযুদ্ধের বিভিন্ন ঘটনাবহুল ছবি এবং পত্রিকায় প্রকাশিত সংবাদের চিত্র সম্বলিত “মুক্তিযুদ্ধ কর্ণার” উদ্বোধন করেন।