অনলাইন সংস্করণ | ভোলা, বুধবার, ২৫শে নভেম্বর ২০২০ | ১১ই অগ্রহায়ণ ১৪২৭


ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড করা শেখ হাসিনার যুগোপযোগী সিদ্ধান্ত:এমপি শাওন


লালমোহন প্রতিনিধি

প্রকাশিত: ২১শে অক্টোবর ২০২০ রাত ১০:৪০

remove_red_eye

৩২




ওমর রায়হান অন্তর, লালমোহন :   ধর্ষণ নামের পাশবিকতা নিয়ন্ত্রণে আইন সংশোধন করে ধর্ষণের জন্য মৃত্যুদÐের বিধান সংযুক্ত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুগোপযোগী সিন্ধান্ত নিয়েছেন। এ সিন্ধান্তের ফলে এ্যাসিড সন্ত্রাসের মতো ধর্ষণের প্রকোপও বন্ধ হবে। বুধবার সকাল ১১টায় লালমোহন প্রেসক্লাব ও ঢাকাস্থ লালমোহন থানা ছাত্র-ছাত্রী কল্যাণ সংস্থার আয়োজনে এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে ভোলা-৩ আসনের এমপি নূরুন্নবী চৌধুরী শাওন এ কথা বলেন।
লালমোহন থানা কম্পাউন্ডে ধর্ষন প্রতিরোধে তরুণদের ভূমিকা ও আইনি প্রতিকার শীর্ষক সেমিনারে এমপি শাওন আরো বলেন, ধর্ষণকারী কারো ভাই নয়, কারো ছেলে নয়, কারো বাবা নয়। তার পরিচয় সে একজন ধর্ষক। এদের সামাজিকভাবে বয়কট করতে হবে। ধর্ষণ একটা পাশবিকতা, মানুষ পশু হয়ে যায়। এর ফলে আমাদের মেয়েরা ক্ষতিগ্রস্ত হচ্ছে। সে জন্য আওয়ামীলীগ সরকার আইনটি সংশোধন করে ধর্ষণ করলে যাবজ্জীবনের সঙ্গে মৃত্যুদÐের বিধান রেখে কেবিনেট সভায় আইন পাস করেছে। তিনি বলেন, ধর্ষণের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার পাশাপাশি সমাজ থেকে এ জাতীয় ঘটনার বিরুদ্ধে জনসচেতনতা বাড়াতে হবে। সেই সাথে অভিভাবকদের সতর্ক থাকার আহŸান জানান এমপি শাওন।
লালমোহন প্রেসক্লাবের সভাপতি মোঃ আব্দুস সাত্তারের সভাপতিত্বে ও ঢাকাস্থ লালমোহন থানা ছাত্র-ছাত্রী কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক মোঃ রিজভী খানের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন লালমোহন সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রাসেুলর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, ওসি মাকসুদুর রহমান মুরাদ, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ রফিকুল ইসলাম।
বক্তব্য রাখেন করিমূন্নেছা-হাফিজ মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ আব্বাছ উদ্দিন, আশ্রাফ নগর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান কামরুল, মাদ্রাসা সুপার আলামিন, লালমোহন মিডিয়া ক্লাবের সভাপতি রিপন শান,
উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মোঃ তানজিদ, ইউপি চেয়ারম্যান আবুল কাশেম, নারী নেত্রী সালমা জাহান বুলু, কলেজ শিক্ষার্থী সুমাইয়া আক্তার নদী, ঢাকাস্থ লালমোহন থানা ছাত্র-ছাত্রী কল্যাণ সংস্থার সভাপতি আব্দুল্লা আল নোমান প্রমূখ। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন লালমোহন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ জসিম জনি।