অনলাইন সংস্করণ | ভোলা, রবিবার, ২০শে সেপ্টেম্বর ২০২০ | ৫ই আশ্বিন ১৪২৭


চরফ্যাশনে দুই সাংবাদিককে হত্যার চেষ্টার অভিযোগ


চরফ্যাসন প্রতিনিধি

প্রকাশিত: ৫ই সেপ্টেম্বর ২০২০ রাত ১০:৩০

remove_red_eye

৪৩


চরফ্যাশন প্রতিনিধি : প্রকাশিত সংবাদের জের ধরে ভোলার চরফ্যাশনের কালিবাড়ি রোডে  শুক্রবার রাত সাড়ে দশটায় পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরার পথে দৈনিক সময়ের চিত্র'র সম্পাদক ও দৈনিক জনকন্ঠের চরপ্যাসন উপজেলার নিজস্ব সংবাদদাতা  এ আর এআর মামুন ও দৈনিক  প্রথম সকালের চরফ্যাশন প্রতিনিধি শাহ কামালকে হত্যার চেষ্টার অভিযোগ পাওয়া গেছে ।

এআরএম মামুনসহ স্থানীয়রা জানান, প্রকাশিত সংবাদের জের ধরে  বাবুরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেন, দক্ষিণ মঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম হোসেন সেন্টু সহ ১০/১২ জন সন্ত্রাসী  সাংবাদিক মামুন ও শাহ কামাল এর পথ গতিরোধ করে হামলা চালিয়ে হত্যার চেষ্টা করে।
এসময় সহকর্মী ও আশপাশের লোকজন এগিয়ে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে সহকর্মীরা  সাংবাদিকদের উদ্ধার করে চরফ্যাশন হাসপাতালে ভর্তি করেন এবং চরফ্যাশন থানার অফিসার ইনচার্জ মনির হোসেন মিয়াকে অবহিত করেন। তিনি আইনগত ব্যবস্থা নেয়ার প্রতিশ্রæতি দিয়েছেন।
এঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে হামলা কারী সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দেয়ার দাবি জানান ভোলা জেলার কর্মরত সাংবাদিক  বৃন্দ।

জানাযায়, কাজ না করে ভুয়া ভাউচার দিয়ে সরকারী টাকা আত্মসাত সহ ব্যাপক দুর্নীতি- অনিয়ম ও সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগ রয়েছে হামলাকারী শিক্ষকদের বিরুদ্ধে।
বাবুরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের  প্রধান শিক্ষক জাকির হোসেনের বিরুদ্ধে নারী নির্যাতন মামলা এবং দক্ষিণ মঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম হোসেন সেন্টুর বিরুদ্ধে  জাল সনদে চাকরি করার বিষয়ে বিভাগীয় মামলা রয়েছে। সম্প্রতি গোলাম হোসেন সেন্টুর বিরুদ্ধে ভুয়া ভাউচার দিয়ে সরকারী টাকা আত্মসাত সংক্রান্ত সংবাদ পত্রিকায় প্রকাশিত হওয়ার জের ধরে এ হামলা করে বলে জানান সাংবাদিক এআর এম মামুন।