অনলাইন সংস্করণ | ভোলা, বৃহঃস্পতিবার, ১লা অক্টোবর ২০২০ | ১৫ই আশ্বিন ১৪২৭


করোনায় দেশে আরও ৩৭ জনের মৃত্যু,শনাক্ত ২৫৯৫


বাংলার কণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ১৭ই আগস্ট ২০২০ রাত ১০:১৫

remove_red_eye

৪১

 

বাংলার কণ্ঠ ডেস্ক: দেশে মহামারী করোনাভাইরাসে ( কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে মোট ৩ হাজার ৬৯৪ জনের মৃত্যু হলো। নতুন করে শনাক্ত হয়েছে ২ হাজার ৫৯৫ জন এবং এ নিয়ে মোট শনাক্ত হয়েছে ২ লাখ ৭৯ হাজার ১৪৪ জন।

আজ সোমবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে সর্বশেষ এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় ১ হাজার ৬৪১ জন এবং এখন পর্যন্ত ১ লাখ ৬০ হাজার ৫৯১ জন সুস্থ হয়েছেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৫৩ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৮৩৬টি নমুনা সংগ্রহ এবং ১২ হাজার ৫২৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১৩ লাখ ৬৪ হাজার ১৮৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২০ দশমিক ৭২ শতাংশ।

২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু ব্যক্তিদের মধ্যে ২৮ জন পুরুষ জন এবং ৯ জন নারী রয়েছে। এখন পর্যন্ত ২ হাজার ৯১৮ জন পুরুষ এবং ৭৭৬ জন নারী মারা গেছেন। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ষাটোর্ধ্ব ১৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৮ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৮ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন রয়েছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ২০, চট্টগ্রামে ৪, রাজশাহীতে ৩, খুলনায় ৬, বরিশালে এক এবং রংপুরে ৩ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে ৩১ জন এবং ৬ জন বাড়িতে মারা গেছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৬৪০ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ২০ হাজার ১০১ জন। আইসোলেশন থেকে ২৪ ঘণ্টায় ৮৭৮ জন এবং এখন পর্যন্ত ৪২ হাজার ৬১১ জন ছাড় পেয়েছেন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৬২ হাজার ৭১২ জনকে। প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে এক হাজার ৮৭১ জনকে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় এক হাজার ৮৩১ জন এবং এখন পর্যন্ত ৪ লাখ ১৬ হাজার ৫০৬ জন ছাড় পেয়েছেন। এখন পর্যন্ত কোয়ারেন্টিন করা হয়েছে ৪ লাখ ৬৯ হাজার ৩১২ জনকে। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৫২ হাজার ৮০৬ জন