অনলাইন সংস্করণ | ভোলা, সোমবার, ২১শে সেপ্টেম্বর ২০২০ | ৫ই আশ্বিন ১৪২৭


দৌলতখানে বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষে অসহায়দের মাঝে সেলাই মেশিন বিতরণ


দৌলতখান প্রতিনিধি

প্রকাশিত: ৮ই আগস্ট ২০২০ রাত ১১:১১

remove_red_eye

৪৫

 
 
 দৌলতখান প্রতিনিধি : দৌলতখানে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা’র   ৯০ তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।
 
আজ শনিবার (৮আগস্ট) দৌলতখান উপজেলা অডিটরিয়ামে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা’র   ৯০ তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও অসহায়দের মাঝে সেলাই মেশিন বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জিতেন্দ্র কুমার নাথ।
 
এ সময় বঙ্গমাতার ইতিহাস  নিয়ে আলোচনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জিতেন্দ্র কুমার নাথ।তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা’র মুজিবের ৯০তম জন্মবার্ষিকী। ১৯৩০ সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে তিনি জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে তিনি জাতির পিতার হত্যাকারীদের হাতে নির্মমভাবে মৃত্যুবরণ করেন।
 
বাংলা ও বাঙালির ইতিহাসে যার নাম জড়িয়ে রয়েছে, তিনি আমাদের জাতির পিতা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার জীবনে  ‘বিজয় লক্ষ্মী’ নারী হিসেবে এসেছিলেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব।
 
উপজেলা নির্বাহী কর্মকর্তা জিতেন্দ্র কুমার নাথ এর সভাপতিত্বে  উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তা হুমায়ুন কবিরের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পৌর-মেয়র জাকির হোসেন তালুকদার, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান ছিদ্দিক মিয়া, মহিলা ভাইস-চেয়ারম্যান আইনুন নাহার রেনু, ভবানীপুর ইউনিয়ন চেয়ারম্যান ও উপজেলা আওয়ামিলীগের যুগ্ন- সম্পাদক গোলাম নবী নবু, হাজীপুর ইউনিয়ন চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হামিদুর রহমান টিপু,