অনলাইন সংস্করণ | ভোলা, বুধবার, ৩০শে সেপ্টেম্বর ২০২০ | ১৫ই আশ্বিন ১৪২৭


ভোলায় জেলে ট্রলারে ডাকাতি ৮ লাখ টাকার মালামাল লুট


অচিন্ত্য মজুমদার

প্রকাশিত: ৫ই জুলাই ২০২০ সকাল ১১:১০

remove_red_eye

৫২

বাংলার কন্ঠ প্রতিবেদক:  ভোলার হাকিমুদ্দিন সংলগ্ন মেঘনায় শুক্রবার রাতে জেলে ট্রলারে হামলা চালিয়ে জলদস্যুরা জাল, মাছ সহ প্রায় ৮ লাখ টাকার মালামাল ছিনিয়ে নিয়েছে। এসময় কূপিয়ে ও পিটিয়ে আহত করেছে ট্রলার মাঝি সহ ৯ জনকে। এদের মধ্যে গুরুতর ৪ জনকে ভোলা সদর হাসপাতালি ভর্তি করা হয়েছে। এদিকে ছেলের উপর জলদস্যুর হামলা ও জিম্মি করে রাখার খবরে হার্ট এ্যাটাক করে মারা গেছে ট্রলারের মাঝি মাইনুদ্দিন ভূট্টোর বৃদ্ধা মা রিজিয়া বেগম।


হামলার শিকার ট্রলারের মাঝি মাইনুদ্দিন ভুট্টো জানান, দক্ষিণের কালকিনি এলাকা থেকে মাছ ধরে সদর উপজেলার তুলাতুলি মাছ ঘাটে আসার পথে রাত ২টায় বোরহানউদ্দিন উপজেলার হাকিমুদ্দিন সংলগ্ন মেঘনা নদীতে একদল জলদস্যুরা তাদের উপর হামলা চালায়। এ সময় ট্রলারের ৯ মাঝি মাল্লার মধ্যে  ভুট্টো মাঝি, জাহাঙ্গীর, ইউসুফ ও মঞ্জুরকে কূপিয়ে ও পিটিয়ে গুরুতর আহত করে। এ চারজনকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ২ জনকে নদীতে ফেলে দেয়। ছিনিয়ে নেয় ২ মন ইলিশ, সাড়ে ৪ লাখ টাকার জাল, ৮টি মোবাইল সেট, সোলার প্যানেল সহ প্রায় ৮ লাখ টাকার মালামাল। অস্ত্রের মুখে জিম্মি করে রেখে ভুট্টো মাঝির বাড়ি থেকে বিকাশে ৫০ হাজার টাকা মুক্তিপন আদায় করে। একপর্যায়ে দস্যুরা তাদের নদীর মাঝে ফেলেরেখে  চলে যায়। সকালে তারা ট্রলার চালিয়ে তুলাতুলি ঘাটে আসে।  ট্রলারের মাঝি মাল্লা সবার বাড়ি সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের তুলাতুলি এলাকায়।


এদিকে ছেলেকে জলদস্যুরা জিম্মি করে রাখার খবর শুনে ভুট্টো মাঝির মা রিজিয়া বেগম (৮০) হার্ট এ্যাটাক করে মারা গেছে। নিহত রিজিয়ার আরেক ছেলে মো. জামাল জানিয়েছেন, তার ভাই ভূট্টো মাঝিকে জিম্মি করে রাখার খবর শুনে তার মা রিজিয়া বেগম (৮০) হার্ট এ্যাটাক করে।  সকাল ৮টায়   হাসপাতাল নেয়ার পথে তার মৃত্যু হয়। আজ শনিবার দুপুর ২টায় জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।


পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জানিয়েছেন, জেলে ট্রলার থেকে জাল মাছ ছিনিয়ে নেয়ার ঘটনা ঘটেছে। ঘটনাটি বোরহানউদ্দিন ও তজুমদ্দিন দুই উপজেলার মধ্যবর্তী এলাকায় ঘটায় সীমানা চিহ্নিত করার জন্য পুলিশ কাজ করছে। স্থান চিহ্নিত হলে আইনি ব্যবস্থা নেয়া হবে।