অনলাইন সংস্করণ | ভোলা, শনিবার, ৬ই জুন ২০২০ | ২৩শে জ্যৈষ্ঠ ১৪২৭


ঢাকা মেডিকেলে মারা যাওয়া সেই শিশুটির রাতেই মনপুরায় দাফন সম্পন্ন


মনপুরা প্রতিনিধি

প্রকাশিত: ১৫ই মে ২০২০ রাত ১১:৩৭

remove_red_eye

২২

মনপুরা প্রতিনিধি:: ঢাকা মেডিকেল কলেজে ডায়গনোসিস নিউমোনিয়া ক্যান্সার চিকিৎসা নিতে গিয়ে করোনা পজেটিভ ধরা পড়ে মনপুরার হাজিরহাট ইউনিয়নের বাঁধের হাট এলাকার বাসিন্দা ছিদ্দিকের ছেলে শিশু ইয়ামিন (৬)। পরে বৃহস্পতিবার সকালে ঢাকা মেডিকেলে করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করে শিশুটি। তবে মৃত্যুর একদিন আগে শিশুটির প্রথম দফায় করোনা নেগেটিভ ফলাফল আসে এই তথ্য জানান শিশুটির মামা মাকছুদুর রহমান।

বৃহস্পতিবার রাত ১১ টায় উপজেলার হাজিরহাট ইউনিয়নের বাঁধেরহাটের পূর্বপাশে মৃত শিশুটির লাশ জানাজা শেষে দাফন করা হয়। জানাজা পড়ান উপজেলা জামে মসজিদের ইমাম মাও. মফিজুল ইসলাম।

এদিকে বৃহস্পতিবার জানাজা শেষে রাতেই ঢাকায় শিশুটির সাথে চিকিৎসাধীন অবস্থায় পাশে থাকা মা হাজেরা খাতুন ও চাচাতো ভাই আবু সুফিয়ান শাকিলকে নমুনা সংগ্রহের জন্য সদর হাসপাতালে এনে কোয়ারেন্টাইনে রাখা হয়, জানিয়েছেন স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মাহমুদুর রশীদ।

স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মাহমুদুর রশীদ জানান, গত ১ মে শিশুটি অসুস্থ্য অবস্থায় হাসপাতালে ভর্তি হয়। পরে ২ মে শিশুটির ক্যান্সার ডায়গনোসিস নিউমোনিয়া সন্দেহে ঢাকা মেডিকেল কলেজে ছাড়পত্র দিয়ে পাঠানো হয়। পরে ৩ মে ঢাকা মেডিকেলে শিশুটির ক্যান্সার ডায়গনোসিস নিউমোনিয়ার সাথে করোনা পজেটিভ ধরা পড়ে। পরে ঢাকা মেডিকেলে করোনা ইউনিটে শিশুটির চিকিৎসার পাশাপাশি মৃত্যুর চারদিন আগে কেমোথেরাপি দেওয়া হয়। গত ১৩ মে শিশুটির প্রথম দফায় নমুনার ফলাফল নেগেটিভ আসে। কিন্তু বৃহস্পতিবার সকালে শিশুটির অবস্থার অবনতি হয়ে মৃত্যুবরণ করে।

স্বাস্থ্য কর্মকতা আরো জানান, ৩ মে শিশুটির করোনা পজেটিভ হওয়ার খবর পাওয়ার সাথে সাথে ওই শিশুটির পরিবারের ৫ সদস্যের নমুনা সংগ্রহ করে বরিশালে পরীক্ষার জন্য পাঠানো হয়। তবে তাদের সবার নমুনা পরীক্ষার ফলাফল নেগেটিভ আসে।

শিশুটির মামা মাকছুদ, খালু আজাদ ও স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মাহমুদুর রশীদ জানান, ঢাকায় মৃত্যুবরণ করা শিশুটির লাশ রাতে মনপুরায় এনে স্বাস্থ্য কর্মকর্তার উপস্থিতে জানাযা শেষে দাফন করা হয়। স্বাস্থ্যবিধি মেনে জানাযা পড়ান উপজেলা জামে মসজিদের ইমাম মাও. মফিজুল ইসলাম।




আজকের সাহরীর ও ইফতারে সময় সূচী ভোলা জেলার জন্য