অনলাইন সংস্করণ | ভোলা, শনিবার, ৬ই জুন ২০২০ | ২৩শে জ্যৈষ্ঠ ১৪২৭


ভোলায় আরো এক জনসহ মোট ১০ জন করোনায় আক্রান্ত


বাংলার কণ্ঠ প্রতিবেদক

প্রকাশিত: ১৪ই মে ২০২০ বিকাল ০৩:৪৫

remove_red_eye

৮৭২


হাসিব রহমান :: ভোলা  আরো ১ জনের শরীরে করোনা ভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। তার বাড়িও দৌলতখান উপজেলায় চর খালিফা ইউনিয়নে।   এ নিয়ে দ্বীপজেলা ভোলায় মোট ১০ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে ভোলা সিভিল সার্জন রতন কুমার ঢালী এ তথ্য জানান।

সূূত্র জানান,বুধবার সন্ধ্যায় ভোলা সিভিল সার্জন অফিসের কন্ট্রোল রুম থেকে বলায় হয় দৌলতখানের চরখলিফা ইউনিয়নের কলাকোপা গ্রামে প্রায় ৪০ বছরের এক জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়। তিনি কয়েক দিন আগে চট্রোগ্রাম থেকে ভোলায় আসেন। তার কোন উপসর্গ না থাকলেও নমুনা পরীক্ষার পর রির্পোট পজেটিভ আসলে তাকে বুধবার রাতেই দৌলতখান হাসপাতালে আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়।

অপর দিকে আজ বৃহস্পতিবার সকালে ভোলা সিভিল সার্জন রতন কুমার ঢালী জানান,বুধবার রাতে আরো  ১ জনের করোনা শনাক্ত হয়েছে। তার বাড়িও দৌলতখান উপজেলা চরখলিফা ইউনিয়নের চরখলিফ গ্রামে। তার বয়স ৬০ বছর। তাকেও দৌলতখান হাসপাতালে আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়েছে।  এদিকে আক্রান্তদেও বাড়িসহ আশে পাশে কয়েকটি বাড়ি লক ডাউন করা হয়েছে।

ভোলা সিভিল সার্জন অফিসের কন্ট্রোল রুম সূত্র জানায়, ভোলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত ১০ জনের মধ্যে ৫ জন সুস্থ হওয়ায় তাদের ছাড় পত্র দেয়া হয়েছে। আক্রান্ত বাকী ৫ জনের মধ্যে ২ জন ভোলা সদর হাসপাতালে, ২ জন দৌলতখান হাসপাতালে ও এক জন লালমোহনে হোম আইসোলেশনে রয়েছেন।

এদিকে ভোলায় গত ২৪ ঘন্টায় আরো  ৩১ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এ নিয়ে মোট হোম কোয়ারেন্টাইনে পাঠানোর সংখ্যা হলো ২১৬৭ জন। এর মধ্যে মেয়াদ উর্ত্তীন হয়েছে ১৭৮৫ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৩৮২ জন বলে জানিয়েছেন ভোলা সিভিল সার্জন অফিসের কন্ট্রোল রুম।
সূত্র আরো জানান, আজ  ভোলা থেকে ৫৮ জনের নমুনাসহ এ পর্যন্ত ভোলায় থেকে ৯২৫ জনের নমুনা পরীক্ষার জন্য বরিশাল ও ঢাকায় পাঠানো হয়েছে। এর মধ্যে ৬২০  জনের নমুনা রির্পোট পাওয়া গেছে। তার মধ্যে ১০ জনের পজেটিভ ও বাকীদের নেগেটিভ ।





আজকের সাহরীর ও ইফতারে সময় সূচী ভোলা জেলার জন্য