অনলাইন সংস্করণ | ভোলা, শনিবার, ৬ই জুন ২০২০ | ২৩শে জ্যৈষ্ঠ ১৪২৭


শশিভূষণে জমির বিরোধকে কেন্দ্র করে হামলা আহত ৩


চরফ্যাসন প্রতিনিধি

প্রকাশিত: ১৩ই মে ২০২০ রাত ১২:৪৮

remove_red_eye

১৪৩

চরফ্যাশন প্রতিনিধি: ভোলার চরফ্যাশন উপজেলার শশিভূষণ থানার ৩নং ও জাহানপুর ইউনিয়ন সিমান্ত সংলগ্ন ১নং ওয়ার্ডে জমি জমা সংক্রান্ত বিষয়কে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় নারীসহ ৩জন আহত হয়েছেন। আহতরা একই পরিবারের ফজিলত বেগম (৪০), মো.সুমন (২১) সুজন (১৮) চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধিন রয়েছেন।

মঙ্গলবার (১২মে) সরেজমিন ঘুরে জানা গেছে, নুরনবী তালুকদারের স্ত্রী ফজিলতের  ১৩৯৮ নং দাগ খতিয়ানের ৩০ শতাংশ জমি নিয়ে একই এলাকার মকবুল কেরানীর ছেলে মফিজল কেরানীর সাথে দির্ঘদিন ধরে বিরোধ চলছিল।

বিরোধপূর্ণ ওই জমি নিয়ে স্থানিয় গণ্যমান্য ব্যাক্তিবর্গগণ সালিশ সমাধা চলমান আছে বলে জানান। এ বিষয়ে আহত ফজিলত বেগম ও তার স্বামী নুরনবী তালুকদার সংবাদকর্মীদের অভিযোগ করে বলেন, আমরা আমাদের এই জমিতে দির্ঘ ৩০ বছর যাবত বসত করছি। গত (১০মে) রোব বার দুপুর ২টার সময় আমরা আমাদের ঘরের নতুন করে কাজ শুরু করলে মফিজল কেরানী, সাহিনসহ তার ছেলে মেয়েরা ১০ থেকে ১২জন মিলে লাঠিসোটা ও দা ছেনি দিয়ে আমাদের মারধর করে রক্তাক্ত ও ফোলা জখম করে।

এছাড়াও আমদের টিনের ঘরটি কুপিয়ে ও আসবাবপত্র ভাংচুর করে স্বর্ণলঙ্কার নিয়ে যায়। এসময় আমাদের দুই ছেলে সমুমন ও সুজন উদ্ধার করতে আসলে তাদেরকেও মারধর করে হাতে লোহার রড দিয়ে আঘাত করে।

এ অভিযোগের বিষয়ে জানতে মফিজল কেরানী বাড়িতে না থাকায় তার বক্তব্য নেওয়া যায়নি তবে তার পরিবারের দাবি বিরোধপূর্ণ ওই ৩০শতাংশ জমিতে তাদের কিছু গাছ নুরনবী তালুকদার গং কেটে নেওয়ায় তাদের সাথে ঝগড়া হয়। এসময় নুরনবী তালুকদার ও তার ছেলেরাসহ মফিজল কেরানীর পরিবারের উপর হামলা করে।




আজকের সাহরীর ও ইফতারে সময় সূচী ভোলা জেলার জন্য