অনলাইন সংস্করণ | ভোলা, শনিবার, ৬ই জুন ২০২০ | ২৩শে জ্যৈষ্ঠ ১৪২৭


মনপুরায় প্রশাসনের শিথিলতায় হাট-বাজারে বাড়ছে জনতার ভীড়


মনপুরা প্রতিনিধি

প্রকাশিত: ৮ই মে ২০২০ সকাল ০৯:৪৫

remove_red_eye

৮২

মনপুরা প্রতিনিধি:: ভোলার মনপুরায় করোনায় আক্রান্ত একমাত্র রোগী সুস্থ হয়ে বাড়ি ফেরার পর প্রশাসনের শিথিলতার সুযোগে দ্বীপের প্রত্যেকটি হাট-বাজারে বেড়েই চলছে জনতার ভীড়। এই সমস্ত জনতা হাট-বাজারে এসে শাররীক দূরত্ব মেনে চলাতো দূরের কথা মাস্ক ব্যবহারও করছেনা। গত কয়েকদিন প্রশাসনের তদারকির অভাবে এমনটি হচ্ছে বলে মনে করছেন স্থানীয় সচেতন মহল।


এছাড়াও ঢাকার বিভিন্ন করোনা হটস্পট এলাকা থেকে সড়ক পথে নোয়াখালীর হাতিয়ার চেয়ারম্যান ঘাট হয়ে নৌপথে এই দ্বীপে ফিরছে মানুষ। এর মধ্যে স্থানীয়রা খবর দিলে বুধবার রাতে মাঠ কর্মীদের মাধ্যমে ঢাকা ফেরত বাসিন্দাদের হোম কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশ দেওয়া হয় বলে জানিয়েছেন স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মাহমুদুর রশীদ। ঢাকা ফেরত ওই সমস্ত বাসিন্দারা হোম কোয়ারেন্টাইনে থাকছেনা বলে অভিযোগ রয়েছে স্থানীয়দের।


সরেজমিনে বৃহস্পতিবার সকালে হাজিরহাট বাজার, ফকিরহাট বাজার, বাংলা বাজার, সিরাজ গঞ্জ, কোড়ালিয়া ঘুরে দেখা গেছে, দলবেঁধে হাট-বাজারে প্রবেশ করছে জনতা। কেউ জরুরী প্রয়োজন আবার কেউ বিনা প্রয়োজনে এসেছে বাজারে। তবে এদের মধ্যে বেশিরভাগ মানুষ মাস্ক ব্যবহার দূরের কথা শাররীক দূরত্ব মানছেনা কেউ। একই অবস্থা রামনেওয়াজ বাজার, চৌধুরী বাজার, আনন্দ বাজার সঞ অন্যান্য বাজারে।


হাজিরহাট সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও প্রেসক্লাব সভাপতি মোঃ আলমগীর হোসেন জানান, করোনা আক্রান্ত একমাত্র যুবক সুস্থ হয়ে বাড়ি ফেরায় শীতলতা দেখাচ্ছে প্রশাসন। এতে হাট-বাজারে আসা জনতা শাররীক দূরত্বতো দূরের কথা মাস্ক ব্যাবহার না করার প্রবণতা বাড়ছে। যে কোন সময়ে করোনা হট স্পট হতে পারে মনপুরা।

মনপুরা শিক্ষক কল্যাণ সমিতির সভাপতি ও সহকারি অধ্যাপক মোঃ মাহবুবুল আলম শাহীন জানান, প্রশাসনের নজরদারি অভাবে বাজারে আসা মানুষ জনের মধ্যে সচেতনা কমে যাওয়ায় মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি মানছেনা। এতে করে ভয়াবহ পরিস্থিতির উদ্ভব হতে পারে।

এই ব্যাপারে মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাখাওয়াত হোসেন জানান, হাট-বাজারে আসা জনতাকে মাস্ক ও শাররীক দুরত্ব বজার রাখতে পুলিশে পক্ষে প্রতিনিয়ত সচেতনতা করা হচ্ছে। তারপরও জনতা না মানলে সামনে কঠিন পদক্ষেপ নেওয়া হবে।


এই ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস জানান, শাররীক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে বাজারে আসতে হবে। কাল (শুক্রবার) থেকে অভিযান পরিচালনা করা হচ্ছে।
 







আজকের সাহরীর ও ইফতারে সময় সূচী ভোলা জেলার জন্য