অনলাইন সংস্করণ | ভোলা, মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪ | ৯ই বৈশাখ ১৪৩১


ভোলার ভেলুমিয়াতে পুস্টি মেলা ও ক্রীড়া অনুষ্ঠান অনুষ্ঠিত


বাংলার কণ্ঠ প্রতিবেদক

প্রকাশিত: ১০ই মার্চ ২০২৪ সন্ধ্যা ০৬:৪৮

remove_red_eye

৪৫

বাংলার কন্ঠ প্রতিবেদক: ভোলা সদর উপজেলার ভেলুমিয়া ইউনিয়নের কুঞ্জপট্রি গ্রামে নানা আয়োজনের মধ্য দিয়ে গতকাল পুষ্টি মেলা ও সাংস্কৃতিক ও ক্রীড়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। পল্লীকর্ম-সহায়ক ফাউন্ডেশনের পিপিইপিপি-ইইউ প্রকল্পের আওতায়  গ্রামীণ জন উন্নয়ন সংস্থা অনুষ্ঠানের আয়োজন করে।
সামাজিক উন্নয়ন কেন্দ্র (কিশোরী), মা ও শিশু ফোরাম এবং পিভিসির সদস্যদের মধ্যে মোট ৫১ রকমের খাদ্য উপকরণ (শাক-সবজি,ফল,পিঠা,পুষ্টিকর খিচুড়ী) প্রদর্শন এবং প্রশ্নোত্তরের মাধ্যমে এইগুলোর পুষ্টি গুনাগুণ নিয়ে আলোচনা করা হয়।
স্যাটেলাইট ক্লিনিকের মাধ্যমে উপস্থিত সদস্যদের পুষ্টি ও প্রাথমিক স্বাস্থ্যসেবা প্রদান করা হয়। পুষ্টি মেলা আরো  প্রানবন্ত ও আর্কষনীয় করার জন্য সদস্যদের মধ্যে বালিশ বদল, চেয়ার সিটিং, হাড়িভাঙা ,আবৃত্তি , দেশাত্ববোধক গান,নৃত্য সহ নানান গ্রামীন খেলা আয়োজন করা হয়। পরিশেষে সদস্যদের মধ্যে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার বিতরন করা হয়। এই অনুষ্ঠানে অংশ নেয়  মাও শিশু ফেরামের সদস্য, প্রতিবন্ধি ব্যাক্তি ফোরামের সদস্য, সামাজিক উন্নয়ন কেন্দ্র (কিশোরী) সদস্যরা।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রকল্পের সমন্বয়কারী  মোঃ আবু বক্কর তানভীর, কারিগরি কর্মকর্তা পুষ্টিবিদ মোঃ মিঠুন মন্ডল,  ভেলুমিয়া শাখার শাখা ব্যাবস্থাপক আজিজুল হক, টেকনিক্যাল অফিসার মোঃ মাসুম বিল্লাহ এবং সহকারী কারিগরি কর্মকর্তা এমরান হোসেন।