ভোলা, সোমবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২০ | ১২ই ফাল্গুন ১৪২৬

বাংলার কণ্ঠ প্রতিবেদক


৫ই ফেব্রুয়ারি ২০২০ রাত ১০:৫৮




ভোলায় জাতীয় গ্রন্থাগার দিবসে র‌্যালী আলোচনা

ভোলা সদর



বাংলার কণ্ঠ প্রতিবেদক : ‘পড়ব বই’ গড়ব দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এ শ্লোগান নিয়ে ভোলায় জাতীয় গ্রান্থাগার দিবস পালিত হয়েছে। দিবস টি পালন উপলক্ষে বুধবার সকালে ভোলা পুলিশ লাইন সংলগ্ন ভোলা সরকারি গণগ্রন্থাগার কার্যালয়  থেকে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বের হয়। র‌্যালীটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে গণগ্রন্থাগার অডিটরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
ভোলা সরকারি গণগ্রন্থাগারের ইন চার্জ মোঃ জালাল উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ,অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মামুন আল ফারুক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা পাঠক ফোরামের সভাপতি জুন্নু রায়হান রাজা, ভোলা ভোরের পাখি সভাপতি শারমিন জাহান শ্যামলিসহ প্রমূখ।

এ সময় বক্তারা বলেন, বর্তমান প্রজন্মের শিক্ষার্থীরা বইয়ের চেয়ে স্মার্ট ফোন নিয়ে ব্যস্থ থাকে। যার কারনে তারা সঠিক জ্ঞান অর্জন করতে পারেনা। কিন্তু বই এমন একটি গুরুত্বপূর্ণ জ্ঞান যা যতই পড়বে ততই জ্ঞান অর্জন হবে। এজন্য সবাইকে প্রতিদিনই বই পড়ার জন্য তারা আহবান জানান। আলোচনা সভা শেষে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিরতণ করা হয়।