অনলাইন সংস্করণ | ভোলা, রবিবার, ৫ই ফেব্রুয়ারি ২০২৩ | ২২শে মাঘ ১৪২৯


রোনাল্ডোর অভিষেক ম্যাচে আল নাসরের জয়


বাংলার কণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ২৩শে জানুয়ারী ২০২৩ সন্ধ্যা ০৭:৪১

remove_red_eye

১৩

সৌদি আরবে পেশাদার ফুটবল  লিগে জয় দিয়ে অভিষেক হয়েছে ক্রিস্টিয়ানো রোনাল্ডোর। রোববার লিগে ইত্তিফাককে ১-০ গোলে পরাজিত করেছে রোনাল্ডোর আল নাসর। ফুটবলের ইতিহাসে সবচেয়ে দামী ফুটবলার হিসেবে আল নাসরে যোগ দেবার পর কালই প্রথমবারের মত নতুন ক্লাবের জার্সি গায়ে মাঠে নেমেছিলেন পর্তুগীজ সুপারস্টার।
যদিও ম্যাচে কোন গোল করতে পারেননি রোনাল্ডো। কিন্তু তাকে দলে পেয়ে আল নাসরের চেহারাই পাল্টে গেছে। ৪০০ মিলিয়ন ইউরোরও বেশী মূল্যে ৩৭ বছর বয়সী রোনাল্ডোকে দলে ভিড়িয়ে ঘরোয়া ও কন্টিনেন্টাল শিরোপা দিকে এখন চোখ আল নাসরের। 
যদিও এই ম্যাচের আগেই রোনাল্ডোর সৌদি আরবের মাঠে অভিষেক হয়ে গেছে। সপ্তাহের শুরুতে লিওনেল মেসির পিএসজির বিরুদ্ধে একটি প্রীতি ম্যাচে খেলতে নেমে রোনাল্ডো দুই গোল করেছিলেন। ম্যাচটিতে পিএসজি ৫-৪ গোলে জয়ী হয়। 
কাল ম্যাচ শেষে আল নাসরের কোচ রুডি গার্সিয়া বলেছেন, ‘ফুটবলের ইতিহাসে সে অন্যতম সেরা খেলোয়াড়। সে কারনেই তাকে দলের মধ্যে সর্বোচ্চ সুবিধা দেবার চেষ্টা করাটা আমাদের সকলের জন্যই গুরুত্বপূর্ণ। আমি চাই সে এখানকার ফুটবল উপভোগ করুক। আজ নতুন ক্লাবে প্রথমবারের মত খেলতে সে মুখিয়ে ছিল।’
রোনাল্ডো আল নাসরের অধিনয়াকের আর্মব্যান্ড পড়েই মাঠে নেমেছিলেন। প্রথমার্ধে তার শুরুটা ততটা ভাল না হলেও ধীরে ধীরে নিজেকে মানিয়ে নেন। সতীর্থরা তাকে বল যোগান দিতে হিমশিম খাচ্ছিল। যে কারনে বেশ কিছু সুযোগ হাতছাড়া হয়েছে। রোনাল্ডোর প্রথম শটটি ডিফ্লেকটেড হয়ে বারের উপর দিয়ে বাইরে চলে যায়। আব্দুলমাজেদ আল সুলাইহিমের ক্রস থেকে ৩১ মিনিটে এ্যান্ডভরসন টালিসকার হেডের গোলে এগিয়ে যায় আল নাসর। পুরো ম্যাচে ইত্তিফাক আর সেই গোল পরিশোধ করতে পারেনি। এই গোলের পরপরই রোনাল্ডোর একটি ফ্রি-কিক অল্পের জন্য জালের ঠিকানা খুঁজে পেতে ব্যর্থ হয়। 
দ্বিতীয়ার্ধে আল নাসরের  আক্রমনভাগে তিনজন ফরোয়ার্ড নিয়ে খেলতে নামে। রোনাল্ডোর এ্যাসিস্টে মার্টিনেজ ও টালিসকা পরপর দুটি সুযোগ নষ্ট করেন। এরপর রোনাল্ডোও গোলের সুযোগ হাতছাড়া করেছেন। এই জয়ে সৌদি প্রো-লিগে আল নাসর এক পয়েন্টে আল হিলালকে পিছনে ফেলে টেবিলের শীর্ষ স্থান  ধরে রখেছে। 
জানুয়ারির শুরুতে সৌদি আরবে পৌঁছালেও ম্যানচেস্টার ইউনাইটেডে সমর্থকের সাথে অশোভন আচরনের দায়ে দুই ম্যাচ নিষেধাজ্ঞার কারনে মাঠে নামতে পারেননি রোনাল্ডো। ক্যারিয়ারের শুরু থেকেই নিজেকে ধীরে ধীরে এই পর্যায়ে নিয়ে আসা রোনাল্ডোর জাতীয় দল ও ক্লাব ফুটবলের শেষের সময়টা মোটেই ভাল ছিলনা। ক্যারিয়ারের শেষ বিশ^কাপে খেলতে নামা রোনাল্ডোকে কাতারে শেষ দুটি ম্যাচে বদলী বেঞ্চে কাটাতে হয়েছে। ইউনাইটেড থেকে বিদায়টাও মোটেই সুখকর হয়নি। পাঁচবারের ব্যালন ডি’অর বিজয়ী চ্যাম্পিয়ন্স লিগের সর্বোচ্চ গোলদাতা রোনাল্ডো ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসের হয়ে সাতটি ঘরোয়া চ্যাম্পিয়নশপের শিরোপা জয় করেছেন। চ্যাম্পিয়ন্স লিগে পেয়েছেন পাঁচটি শিরোপা। জাতীয় দলের  জার্সি গায়ে আন্তর্জাতিক অঙ্গনে পর্তুগালের হয়ে সর্বোচ্চ  ১১৮ গোলের মালিক এখনো  রোনাল্ডো।ইউরো ২০১৬ জয়ী পতুর্গালের রোনাল্ডো সব মিলিয়ে ক্যারিয়ারে ৮১৯ গোল করেছেন। কাতার আসরে গোলে করে  বিশে^র প্রথম খেলোয়াড়  হিসেবে পাঁচ বিশ^কাপেই গোল করার কৃতিত্ব অর্জণ করেছেন।

সূত্র বাসস





বাংলাদেশে আর কখনো তত্ত্বাবধায়ক সরকার হবে না : তোফায়েল আহমেদ

বাংলাদেশে আর কখনো তত্ত্বাবধায়ক সরকার হবে না : তোফায়েল আহমেদ

ভোলায় অনুষ্ঠিত হলো কাব্যাঙ্গণ আবৃত্তি উৎসব

ভোলায় অনুষ্ঠিত হলো কাব্যাঙ্গণ আবৃত্তি উৎসব

লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঔষধ ও যন্ত্রপাতি  ক্রয়ে নিয়মরক্ষার  টেন্ডার

লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঔষধ ও যন্ত্রপাতি ক্রয়ে নিয়মরক্ষার টেন্ডার

বাংলাদেশের বেষ্ট হসপিটালেটি এন্ড  ট্যুরিজম লিডার হিসাবে স্বীকৃতি পেলেন ভোলার কৃতি সন্তান শাখাওয়াত

বাংলাদেশের বেষ্ট হসপিটালেটি এন্ড ট্যুরিজম লিডার হিসাবে স্বীকৃতি পেলেন ভোলার কৃতি সন্তান শাখাওয়াত

রামপাল বিদ্যুৎকেন্দ্র পরিদর্শন করলেন ভারতীয় হাইকমিশনার

রামপাল বিদ্যুৎকেন্দ্র পরিদর্শন করলেন ভারতীয় হাইকমিশনার

প্রেমের টানে ভোলায় এসে প্রেমিকার বাড়ীতে সৌদি প্রবাসীর বিষপান

প্রেমের টানে ভোলায় এসে প্রেমিকার বাড়ীতে সৌদি প্রবাসীর বিষপান

ভোলায় নানা আয়োজনে জাতীয় নিরাপদ খাদ্য দিবস পালিত

ভোলায় নানা আয়োজনে জাতীয় নিরাপদ খাদ্য দিবস পালিত

বিদ্যুৎ সংযোগে মাছ ধরতে  গিয়ে যুবকের মৃত্যু

বিদ্যুৎ সংযোগে মাছ ধরতে গিয়ে যুবকের মৃত্যু

যুগোপযোগী ও জনবান্ধব রাজস্ব প্রশাসন গড়ে তুলতে সরকার কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী

যুগোপযোগী ও জনবান্ধব রাজস্ব প্রশাসন গড়ে তুলতে সরকার কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী

জ্ঞানভিত্তিক সমাজ গঠনে বই পড়ার চর্চা বাড়াতে হবে : রাষ্ট্রপতি

জ্ঞানভিত্তিক সমাজ গঠনে বই পড়ার চর্চা বাড়াতে হবে : রাষ্ট্রপতি

আরও...