অনলাইন সংস্করণ | ভোলা, মঙ্গলবার, ৭ই ফেব্রুয়ারি ২০২৩ | ২৫শে মাঘ ১৪২৯


শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস ২০২৩ : তৃতীয় দিন


বাংলার কণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ৪ঠা জানুয়ারী ২০২৩ রাত ০৮:১২

remove_red_eye

৩৫

বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন (বিওএ) আয়োজিত ‘শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস ২০২৩’র তৃতীয় দিন আজ বুধবারও  দেশের বিভিন্ন জেলা পর্যায়ে  গেমসের উদ্বোধন হয়েছে এবং আন্তঃউপজেলা পর্যায়ে খেলা চলমান রয়েছে। এ পর্বের খেলা চলবে ১০ জানুয়ারি পর্যন্ত ।
আজ চাঁদপুর জেলায় যুব গেমসের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি। জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় ও পৌর মেয়র জিল্লুর রহমান।
আন্ত:উপজেলা পর্যায়ে আজ গোপালগঞ্জে খেলা শুরু হয়েছে। সকালে স্থানীয় শেখ কামাল স্টেডিয়াম মাঠে উদ্বোধন করেন জেলা প্রশাসক  কাজী মাহবুবুল আলম। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক রাশেদুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী  অনুষ্ঠানে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের (বিওএ) উপ মহাসচিব আশিকুর রহমান মিকু, জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান, বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সাধারন সম্পাদক ও ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক এম বি সাইফ, অতিরিক্ত পুলিশ সুপার মোহাইমন ইসলাম উপস্থিত ছিলেন। ফুটবল, কাবাডি, আরচারি, টেবিল টেনিস, সাঁতার, অ্যাথলেটিকস, ব্যাডমিন্টন ও দাবাসহ মোট ৮টি ইভেন্টে পাঁচ উপজেলার অনূর্ধ্ব-১৭ চার শতাধিক তরুণ-তরুণী গেমসে অংশ নিচ্ছে।
অন্যদিকে নড়াইল জেলায় যুব গেমসের খেলা শুরু হয়েছে। আজ দুপুরে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের কুড়িরডোব মাঠে তিন দিন ব্যাপী এই গেমসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ সাঁতার ফেডারেশনের মহাসচিব এস এম সাঈফ, পৌর মেয়র আঞ্জুমান আরা, জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক আশিকুর রহমান মিকু প্রমুখ। এ সময় অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন বিওএ’র সাবেক মহা-পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব:) ফকরুদ্দিন হায়দার, জেলা ক্রীড়া কর্মকর্তা কামরুজ্জামান, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ইসমত আরা প্রমুখ।
লালমনিরহাট জেলায় শুরু হয়েছে আন্ত:উপজেলা পর্যায়ের খেলা। আজ শেখ কামাল স্টেডিয়াম মাঠে যুব গেমসের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহ। জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আবু আহাদ খন্দকার লেলিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. মতিয়ার রহমান, মেয়র রেজাউল করিম স্বপন প্রমুখ। লালমনিরহাটে অ্যাথলেটিকস, দাবা, ব্যাটমিন্টন, সাইক্লিং, কারাতে, উশু, ফুটবল ও কাবাডি ইভেন্টে মোট ৭৫৫ জন খেলোয়াড় অংশ নিচ্ছেন। এছাড়া দেশের আরও বিভিন্ন জেলায় গেমসের উদ্বোধন হয়েছে।
তৃতীয় দিন লালমনিহাটে তরুণী ১০০ মিটার দৌঁড়ে প্রথম হয়েছেন হাতিবান্ধা উপজেলার দীনা অধিকারী। দ্বিতীয় হয়েছেন লালমনিরহাট সদরের স্বপ্না। ২০০ মিটার দৌঁড়ে হাতিবান্ধার নিশাত তাসনিম প্রথম হয়েছেন এবং দ্বিতীয় হয়েছেন লালমনিহাট সদরের মোহনা আক্তার। ৪০০ মিটারে হাতিবান্ধার সোহাগী রানী প্রথম হয়েছেন এবং দ্বিতীয় হয়েছেন সদর উপজেলার স্বপ্না। ৮০০ মিটারে প্রথম হয়েছেন হাতিবান্ধার দীনা অধিকারী এবং দ্বিতীয় হয়েছেন সদর উপজেলার ইতি। ১৫০০ মিটার দৌঁড়ে হাতিবান্ধার সুস্মিতা প্রথম হয়েছেন এবং দ্বিতীয় হয়েছেন কালিগঞ্জের ইতিমনি। লং জাম্পে হাতিবান্ধার সোহাগী রানী প্রথম এবং সদর উপজেলার আদুরী দ্বিতীয় হয়েছেন। হাই জাম্পে হাতিবান্ধার ইতিমনি প্রথম এবং কালিগঞ্জের সুমিত্রা দ্বিতীয় হয়েছেন। লৌহ গোলক নিক্ষেপে  প্রথম হয়েছেন হাতিবান্ধার সোহাগী রাণী এবং সদর উপজেলার আদুরী দ্বিতীয় হয়েছেন।
তরুণ ১০০ মিটার দোঁড়ে প্রথম হয়েছেন হাতিবান্ধার মো. নুর আলম ইমন এবং দ্বিতীয় হয়েছেন আদিতমারীর উপজেলার মো. হাসানুজ্জামান। ২০০ মিটার দৌঁড়ে হাতিবান্ধার মো. সালেকিন তুরাগ প্রথম এবং দ্বিতীয় হয়েছেন আদিতমারীর হাসানুর। ৪০০ মিটারে  হাতিবান্ধার মো. শহিদুল ইসলাম প্রথম এবং লালমনিরহাট সদরের মো. আল আমিন দ্বিতীয় হয়েছেন। ৮০০ মিটার দৌঁড়ে হাতিবান্ধার মো. তারিকুল ইসলাম প্রথম এবং লালমনিহার সদরের মো. মেরাজ দ্বিতীয় হয়েছেন। ১৫০০ মিটারে  হাতিবান্ধার মো. মাহিদুল প্রথম এবং কালিগঞ্জের মো. বাঁধন দ্বিতীয় হয়েছেন। লং জাম্পে হাতিবান্ধার কংকন প্রথম এবং কালিগঞ্জের মো. সজিব দ্বিতীয় হয়েছেন। হাই জাম্পে হাতিবান্ধার কংকন প্রথম এবং কালিগঞ্জের মো. রাকিব দ্বিতীয় হয়েছেন। লৌহ গোলক নিক্ষেপে হাতিবান্ধার আল আমিন প্রথম এবং কালিগঞ্জের অসীম দ্বিতীয় হয়েছেন। তরুণ দাবা একক র‌্যাপিডে লালমনিরহাট সদরের ইসমাইল হোসেন প্রথম এবং দ্বিতীয় হয়েছেন সিফাতজামিন। একক ব্রি-জডে লালমনিরহাট সদরের মোরসালিন প্রথম এবং দ্বিতীয় হয়েছেন সুজন।
জয়পুরহাটে আন্তঃউপজেলা পর্যায়ে তরুণী ফুটবলের ফাইনালে সদর উপজেলাকে ৭-০ হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে পাঁচবিবি উপজেলা। তরুণ ফুটবলে কালাই উপজেলাকে ২-১ গোলে চ্যাম্পিয়ন হয়েছে সদর উপজেলা। নীলফামারীতে তরুণ কাবাডির ফাইনালে ডোমার উপজেলাকে ৫৩-২৩ পয়েন্টে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে নীলফামারী সদর উপজেলা। তরুণী কাবাডির ফাইনালেও ডোমার উপজেলাকে ৪১-৩১ পয়েন্টে চ্যাম্পিয়ন হয়েছে সদর উপজেলা।
ঠাকুরগাঁও জেলায় লং জাম্প  বালক ইভেন্টে প্রথম হয়েছেন  হরিপুর উপজেলার হাসলু হাসান। দ্বিতীয় হয়েছেন ঠাকুরগাঁও সদরের রিফাত ইসলাম। বালিকা ইভেন্টে প্রথম হয়েছেন পীরগঞ্জের আরতি রাণী। দ্বিতীয় হয়েছেন ঠাকুরগাঁও সদরের ঝিনুক রাণী সেন।
বালক ১০০ মিটার দৌঁড়ে প্রথম হয়েছেন সদর উপজেলার রায়হান। দ্বিতীয় হয়েছেন হরিপুরের মিম হাসান।
বালিকা ১০০ মিটারে  প্রথম হয়েছেন হয়েছেন ঠাকুরগাঁও সদরের ঋতুপর্ণা সেন। দ্বিতীয় হয়েছেন নিশিথা শেখ। বালক রাগবি ইভেন্টে বালিয়াডাঙ্গী উপজেলাকে ১৭-০ পয়েন্ট হারিয়ে জয়ী হয় পীরগঞ্জ। রাগবি বালিকা বিভাগে রাণীশকৈল উপজেলাকে ৪৬-০ পয়েন্টে হারিয়ে জয়ী হয় ঠাকুরগাঁও সদর উপজেলা।
ময়মনসিংহ জেলায় তরুণ  ফ্টুবলের ফাইনালে মুক্তাগাছা ক্রীড়া সংস্থাকে ২-০ গোলে হারিয়ে সদর উপজেলা চ্যাম্পিয়ন হয়েছে।
নড়াইলে আরচারি মিশ্র দ্বৈতে সদরের নাহিদ ও আফসানা খাতুন জুটি চ্যাম্পিয়ন হয়েছেন। রানার্সআপ হয়েছেন লোহাগড়ার হাদি ও সোহানা। তরুণ এককে চ্যাম্পিয়ন হয়েছেন আল আমিন। রানারআপ নাহিদ বিশ্বাস। তরুণী এককে আফসানা খাতুন চ্যাম্পিয়ন হয়েছেন এবং সোহানা খাতুন রানারআপ হয়েছেন। অন্যদিকে নীলফামারীর তরুণ ও তরুণী বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন সৈয়দপুর উপজেলা ব্যাডমিন্টন দল। তরুণ একক ফাইনালে সৈয়দপুর উপজেলার আব্দুল কাদের ২-১ সেটে নীলফামারীর সদরের আলিফ আদনানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন। তরুণী এককে সৈয়দপুরের ফারহানা আবিদ ২-১ সেটে নীলফামারী সদরের জাবিন সুবহাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন।

সুত্র বাসস





শেখ হাসিনার আমলে যোগাযোগ ব্যবস্থার বৈপ্লবিক পরিবর্তন দৃশ্যমান : ওবায়দুল কাদের

শেখ হাসিনার আমলে যোগাযোগ ব্যবস্থার বৈপ্লবিক পরিবর্তন দৃশ্যমান : ওবায়দুল কাদের

বেলজিয়ামের রাণীর সফর রোহিঙ্গা প্রত্যাবাসনে সহায়ক হবে : তথ্যমন্ত্রী

বেলজিয়ামের রাণীর সফর রোহিঙ্গা প্রত্যাবাসনে সহায়ক হবে : তথ্যমন্ত্রী

গত অর্থবছরে ৪০ হাজার কোটি টাকা বেশি রাজস্ব আদায় হয়েছে : অর্থমন্ত্রী

গত অর্থবছরে ৪০ হাজার কোটি টাকা বেশি রাজস্ব আদায় হয়েছে : অর্থমন্ত্রী

দেশে আরও ১৪ জনের দেহে করোনা শনাক্ত

দেশে আরও ১৪ জনের দেহে করোনা শনাক্ত

জনগণ ও জনপ্রতিনিধিদের সম্পর্ককে আরো নিবিড় করবে জাতীয় স্থানীয় সরকার দিবস : স্থানীয় সরকার মন্ত্রী

জনগণ ও জনপ্রতিনিধিদের সম্পর্ককে আরো নিবিড় করবে জাতীয় স্থানীয় সরকার দিবস : স্থানীয় সরকার মন্ত্রী

এমআরটি'র সাথে সমন্বয় করেই নগর পরিবহনের ২৪ ও ২৫ নম্বর যাত্রাপথ চালু করা হবে: মেয়র ব্যারিস্টার শেখ তাপস

এমআরটি'র সাথে সমন্বয় করেই নগর পরিবহনের ২৪ ও ২৫ নম্বর যাত্রাপথ চালু করা হবে: মেয়র ব্যারিস্টার শেখ তাপস

স্মার্ট বাংলাদেশের জন্য স্মার্ট বিদ্যুৎ ও জ্বালানি মহাপরিকল্পনা প্রয়োজন : নসরুল হামিদ

স্মার্ট বাংলাদেশের জন্য স্মার্ট বিদ্যুৎ ও জ্বালানি মহাপরিকল্পনা প্রয়োজন : নসরুল হামিদ

তথ্যপ্রযুক্তি খাতে প্রচুর কর্মসংস্থানের সৃষ্টি হয়েছে : পলক

তথ্যপ্রযুক্তি খাতে প্রচুর কর্মসংস্থানের সৃষ্টি হয়েছে : পলক

‘ব্যাপক ও তীব্র’ সামরিক মহড়ার অঙ্গীকার উ.কোরিয়ার

‘ব্যাপক ও তীব্র’ সামরিক মহড়ার অঙ্গীকার উ.কোরিয়ার

ভূমিকম্পের পর সিরিয়ার কারাগার থেকে পালিয়েছে আইএস’র ২০ বন্দী

ভূমিকম্পের পর সিরিয়ার কারাগার থেকে পালিয়েছে আইএস’র ২০ বন্দী

আরও...