অনলাইন সংস্করণ | ভোলা, মঙ্গলবার, ৭ই ফেব্রুয়ারি ২০২৩ | ২৫শে মাঘ ১৪২৯


সূচক ও লেনদেন বেড়েছে শেয়ারবাজারে


বাংলার কণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ১২ই ডিসেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:২৬

remove_red_eye

৪৫

বাংলাদেশের শেয়ারবাজার সোমবার (১২ ডিসেম্বর) সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন সূচকের সঙ্গে লেনদেন বেড়েছে। তবে, বাজারে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর অপরিবর্তিত আছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২৭ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৬৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৮ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৭২ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে ২ হাজার ২১৩ পয়েন্টে দাঁড়িয়েছে।

 

ডিএসইতে মোট ৩৫৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৭৪টি কোম্পানির, দরপতন হয়েছে ১৭টির এবং অপরিবর্তিত আছে ২৬৫টির।

ডিএসইতে মোট ৫৬৮ কোটি ৮৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৪১৪ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮৬ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৪৫৮ পয়েন্টে, সিএসসিএক্স ৫১ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৫৯ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ২৫৬ পয়েন্টে অবস্থান করছে।

 

সিএসইতে ১৪২টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৪৩টি কোম্পানির, কমেছে ১৭টির এবং অপরিবর্তিত আছে ৮২টির। দিন শেষে সিএসইতে ৫ কোটি ৮৮ লাখ ১২ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।