অনলাইন সংস্করণ | ভোলা, মঙ্গলবার, ১৮ই জানুয়ারী ২০২২ | ৫ই মাঘ ১৪২৮


ভোলায় নানা আয়োজনে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন


বাংলার কণ্ঠ প্রতিবেদক

প্রকাশিত: ৪ঠা জানুয়ারী ২০২২ রাত ১১:৫২

remove_red_eye

১১৬

 

 

বাংলার কন্ঠ প্রতিবেদক ।। কেক কেটে, শীতার্তদের মাঝে কম্বল বিতরণ এবং নানা আয়োজনের মধ্যো দিয়ে বাংলাদেশ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে ভোলা জেলা ছাত্রলীগ। মঙ্গলবার সকালে ভোলা পৌর শহরের উকিলপাড়ায় একটি ভবনে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসিব মাহমুদ হিমেল আনুষ্ঠানিকভাবে কর্মসূচির উদ্বোধন করেন। অনুষ্ঠানে অসহায় এবং সুবিধাবঞ্চিত মানুষের মাঝে কম্বল বিতরণ করেন সংগঠনের নেতারা।

বক্তব্যে বক্তারা বলেন,বাংলা, বাঙালির স্বাধিকার অর্জনের লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় ১৯৪৮ সালের ৪ জানুয়ারি বাংলাদেশ ছাত্রলীগের জন্ম হয়। শিক্ষা-শান্তি-প্রগতির স্লোগানকে ধারণ করে জন্মের প্রথম লগ্ন থেকেই ভাষার অধিকার, শিক্ষার অধিকার, বাঙালির স্বায়ত্তশাসন প্রতিষ্ঠা, দুঃশাসনের বিরুদ্ধে গণঅভ্যুত্থান, সর্বোপরি স্বাধীনতা ও স্বাধিকার আন্দোলনের ছয় দশকের সবচেয়ে সফল সাহসী সারথী বাংলাদেশ ছাত্রলীগ।


উপমহাদেশের সর্ববৃহৎ ও প্রাচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৭৪তম বার্ষিকী উপলক্ষে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সংগঠনের কেন্দ্রীয় নেতারা। ১৯৪৮ সালে পতাকাবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ।আজ ৪জানুয়ারি ২০২২ গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের একেকটি সিঁড়ি বেয়ে ৭৫ বছরে পদার্পণ করল।

এ সময় উপস্থিত ছিলেন, ভোলা জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আমিনুল ইসলাম ইভান, ইব্রাহিম উজ্জল ও মোঃ কিরন, সাংগঠনিক সম্পাদক মেহেদি হাসান জিহাদ ও আরাফাত চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সিয়াম, ভোলা সদর উপজেলার সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান হ্যাভেনসহ প্রমূখ।