অনলাইন সংস্করণ | ভোলা, মঙ্গলবার, ১৮ই জানুয়ারী ২০২২ | ৫ই মাঘ ১৪২৮


নিজাম-হাসিনা ফাউন্ডেশন হাসপাতালে নারী বান্ধব কর্ণার উদ্বোধন


বাংলার কণ্ঠ প্রতিবেদক

প্রকাশিত: ২৯শে ডিসেম্বর ২০২১ সকাল ০৭:১১

remove_red_eye

৫১

বাংলার কন্ঠ প্রতিবেদক : ভোলায় নিজাম-হাসিনা ফাউন্ডেশন হাসপাতালে নারী বান্ধব ও মাতৃ দুগ্ধ কর্ণারের শুভ উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (২৮ ডিসেম্বর) সকালে নিজাম-হাসিনা ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান হাসিনা নিজাম প্রধান অতিথি হিসেবে নারী বান্ধব ও মাতৃ দুগ্ধ কর্ণারের উদ্বোধন করেন।
এসময় উপস্থিত ছিলেন, নিজাম-হাসিনা ফাউন্ডেশন এর চেয়ারম্যান আলহাজ্ব নিজাম উদ্দিন আহমদ, হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ আবদুল মালেক, আরএমও ডাঃ মশিউর রহমান খান।
এসময় প্রধান অতিথি হাসিনা নিজাম বলেন, ২০১০ সালের ১লা এপ্রিল মানুষের সেবার লক্ষ্যে নিজাম-হাসিনা হাসপাতালটি উদ্বোধন করা হয়। উদ্বোধনের পর থেকে এই হাসপাতালে এখন পর্যন্ত ৩ লক্ষ মানুষের চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। যার মধ্যে ১ লক্ষ ৮৭ হাজারই নারী এবং শিশু। এই হাসপাতালে সবসময় নারী এবং শিশুদের গুরুত্ব দেয়া হয়। এখন পর্যন্ত এই হাসপাতালে ৬৭ হাজার রোগীর অপারেশন করা হয়েছে। এর মধ্যে ৩৮ হাজারের বেশিই নারী এবং শিশু। তিনি আরও বলেন, এই হাসপাতালে চিকিৎসা নিতে আসা মায়েরা যাতে তাদের সন্তানদের নিরাপদে দুধ পান করাতে পারেন সে জন্য নারী বান্ধব এবং মাতৃ দুগ্ধ কর্ণার উদ্বোধন করেছি। এখানে মায়েরা নিরাপদে ও পর্দাশীলতা বজায় রেখে সন্তানদের দুধ পান করাতে পারবেন। তিনি বলেন, এই হাসপাতালে নারীদের ও শিশুদের অধিক গুরুত্ব দিয়ে চিকিৎসা প্রদান করায় আমি গর্বিত।