অনলাইন সংস্করণ | ভোলা, শুক্রবার, ১০ই জুলাই ২০২০ | ২৬শে আষাঢ় ১৪২৭


ভোলায় ২৭ দিনে ৩৬৯ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত


বাংলার কণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ২৭শে আগস্ট ২০১৯ রাত ১১:২১

remove_red_eye

৪৬

জুয়েল সাহা বিকাশ : ভোলায় ২৭ দিনে ৩৬৯ জন ডেঙ্গু রোগী সনাক্ত করা হয়েছে। যার মধ্যে বর্তমানে ভোলার ৫ উপজেলার সরকারি হসাপাতালে ৩৭ জন চিকিৎসাধিন রয়েছেন। এদের মধ্যে মঙ্গলবার সকাল থেকে রাত পর্যন্ত ১৪ জন রোগী ভর্তি হয়েছে। তবে এখন পর্যন্ত ভোলার কোন হাসপাতালে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধিন অবস্থায় মারা যায়নি কেউ।
জানা গেছে ১ আগস্ট থেকে ২৭ আগস্ট রাত পর্যন্ত ভোলার সাত উপজেলার সরকারি হাসপাতালে ৩৬৯ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত ভর্তি হয়েছে। এদের মধ্যে ৭ জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে। এছাড়াও ৩২৬ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন। বর্তমানে ভোলা সদর হাসপাতালে ২৩ জন, দৌলতখানে ১ জন, বোরহানউদ্দিনে ১ জন তজুমদ্দিনে ১ এবং চরফ্যাশনে ৯ জন চিকিৎসাধিন রয়েছে।
ভোলা সিভিল সার্জন ডাঃ রথীন্দ্রনাথ মজুমদার তথ্য নিশ্চিত করে জাগো নিউজকে জানান, আগের চেয়ে বর্তমানে ভোলায় ডেঙ্গু রোগী ভর্তির সংখ্যা কমেছে। যারা চিকিৎসা নিয়েছেন তাদেরকে চিকিৎসকরা গুরুপ্ত সহকারে চিকিৎসা প্রদান করেছে। যার কারণে ভোলায় চিকিৎসাধিন অবস্থায় কোন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়নি।
তিনি আরো জানান, দিন দিন ভোলার সরকারি হাসপাতালগুলোতে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে রোগী ভর্তির সংখ্যা কমেছে। ভোলার সব সরকারি হাসপাতালে ডেঙ্গু সনাক্ত করার ডিভাইস ও প্রচুর কীট রয়েছে।