অনলাইন সংস্করণ | ভোলা, শনিবার, ২৩শে অক্টোবর ২০২১ | ৮ই কার্তিক ১৪২৮


ভোলায় তামাক নিয়ন্ত্রণ আইন শক্তিশালী করণ কর্মশালা


বাংলার কণ্ঠ প্রতিবেদক

প্রকাশিত: ৯ই অক্টোবর ২০২১ রাত ১০:৫৮

remove_red_eye

১৩১



এম ইসমাইল : ভোলায় তামাল নিয়ন্ত্রণ আইককে শক্তিশালীকরণে যুব সমাজের ভূমিকা বিষয়ক অরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে অরিয়েন্টেশন কর্মশালার আয়োজন করেন বেসকারি উন্নয়ন সংস্থা ডরপ্ । ডরপ্ ভোলার অ্যাডভোকেসি অফিসার তরুণ কান্ত দাশের সঞ্চালনায় অনুষ্ঠানের র্ডপ ইয়ুথ ফোরামের সদস্যরা উপস্থিত ছিলেন।
উক্ত অনুষ্ঠানের সঞ্চালক র্ডপ ভোলার অ্যাডভোকেসি অফিসার তরুণ কান্তি দাশ বলেন, “বাংলাদেশ ক্যান্সার সোসাইটির একটি গবেষণায় দেখা যায়, তামাক ব্যবহারজনিত রোগে দেশে প্রতিবছর প্রায় ১ লক্ষ ২৬ হাজার মানুষ অকালে মৃত্যু বরণ করে যা আমাদের জন্য বিরাট চিন্তার বিষয়। বাংলাদেশের জনসংখ্যার একটা বড় অংশ তোমাদের মতো কিশোর-তরুণ বয়সের। তোমরাই এক সময় এ দেশ ও সমাজের প্রতিনিধিত্ব করবে। আমি আশা করবো তোমরা এই অরিয়েন্টেশন সেশনের বার্তা নিয়ে তামাক নিয়ন্ত্রণ আইন শক্তিশালীকরণে বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণ করবে এবং অন্যান্যদের এই কার্যক্রমে অন্তর্ভুক্ত করে এই সামাজিক আন্দোলন বেগবান করবে।”
 
ডরপ ইয়ুথ ফোরামের চ্যাম্পিয়ন আর জে হারুন হাওলাদার শিমুল বলেন, “ আমাদের যুব সমাজের একটি অংশ নানা ধরনের সামাজিক ও নৈতিক অবক্ষয়ে হারিয়ে যাচ্ছে। কিন্তু তার মাঝেও বেশ কিছু সংগঠন যুব সমাজকে সমাজ উন্নয়নমূলক বিভিন্ন কার্যক্রমে অন্তর্ভুক্ত করে তাদের পথ দেখাচ্ছে।
এসময় বক্তারা র্ডপ ও সিটিএফকে এর পক্ষ থেকে ধূমপান ও তামাকের স্বাস্থ্য ও অর্থনৈতিক ঝুঁকি, তামাক নিয়ন্ত্রণ আইনের বিভিন্ন দিক এবং এ আইন শক্তিশালীকরণে তরুনদের ভূমিকা বিষয়ে ধারণা প্রদান করা হয়।





আরও...