অনলাইন সংস্করণ | ভোলা, শনিবার, ২৩শে অক্টোবর ২০২১ | ৮ই কার্তিক ১৪২৮


নিষেধাজ্ঞার প্রথম দিনে জেলে শূণ্য ভোলার মেঘনা-তেঁতুলিয়া নদী


বাংলার কণ্ঠ প্রতিবেদক

প্রকাশিত: ৪ঠা অক্টোবর ২০২১ রাত ১০:৩২

remove_red_eye

৩৮



মা ইলিশ রক্ষায়  প্রশাসনের কঠোর অভিযান


কামরুল ইসলাম : মা ইলিশ রক্ষায় নিষেধাজ্ঞার প্রথম দিনে জেলে শূণ্য ছিল ভোলার মেঘনা- তেঁতুলিয়া নদী। মাছঘাট গুলো থেকে কোন নৌকা-ট্রলার নদীতে যায় নি। সব ধরনের বেচাকেনা বন্ধ থাকায় মাছঘাট গুলোতে ছিল সুনশান নিরবতা। এ দিকে সোমবার দুপুরে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নেতৃত্বে মেঘনায় অভিযান পরিচালনা করেছে আইনশৃঙ্খলারক্ষা বাহিনী।

মৎস্য বিভাগ জানিয়েছে, সোমবার মধ্যরাত থেকেই নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে আইনশৃঙ্খলারক্ষা বাহিনী মেঘনা তেঁতুলিয়া নদীতে অভিযান পরিচালনা করছে। নদী জাল নৌকা শুন্য রাখতে জেলা ও উপজেলা প্রশাসন, কোস্টগার্ড, পুলিশ এবং মৎস্যবিভাগের অভিযান অব্যহত রাখবে।  
দুপুর ১২ টায় জেলা প্রশাসক মো: তৌফিক - ই- লাহী চৌধুরী ও পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সারের নেতৃত্ব মেঘনা নদীতে অভিযান পরিচালত হয়। তারা দ্রæতগামী জলযানে সদর উপজেলার মেঘনার বিভিন্ন পয়েন্টে অভিযান চালান। এসময় অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ, জেলা মৎস্য কর্মকর্তা এস এম আজহারুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান উপস্থিত ছিলেন।
 ভোলার ইলিশা থেকে মেঘনার চর পিয়াল পর্যন্ত ৯০ কিলোমিটার ও তেঁতুলিয়া নদীর চর ভেদুরিয়া থেকে চর রুস্তম পর্যন্ত ১০০ কিলোমিটার নদীতে ৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত ২২ দিন সব ধরনের মাছধরা বন্ধ থাকবে।







আরও...