অনলাইন সংস্করণ | ভোলা, মঙ্গলবার, ২১শে সেপ্টেম্বর ২০২১ | ৬ই আশ্বিন ১৪২৮


বঙ্গবন্ধু আমাদের ঋণী করে গেছেন :এমপি মুকুল


দৌলতখান প্রতিনিধি

প্রকাশিত: ১৬ই আগস্ট ২০২১ সকাল ০৭:১০

remove_red_eye

১০৯

দৌলতখান প্রতিনিধি  : প্রাথমকি ও গণশিক্ষা মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির অন্যতম সদস্য এবং ভোলা-২ আসনের সাংসদ আলী আজম মুকুল এমপি বলেছেন, আগস্ট মাস আমাদের জন্য শোকরে মাস। আজকের এই দিনে আমি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। বঙ্গবন্ধু আমাদের ঋণী করে গেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার মধ্য দিয়ে তাঁর রক্তের ঋণ শোধ করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী শোকগাঁথা বুক নিয়েও এ দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। এমপি মুকুল জাতির পিতার ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের উদ্ধৃতি দিয়ে বলেন, জাতির পিতা বলেছিলেন, প্রয়োজনে রক্ত দিব। আর সেই রক্তই তিনি দিয়ে গেছেন। আর আমাদের সেই রক্তঋনণ শোধ করতে হবে তার স্বপ্নের ক্ষুধামুক্ত, দারিদ্র মুক্ত সোনার বাংলাদেশ গড়ে তোলার মধ্য দিয়ে। রবিবার (১৫আগস্ট) বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে দৌলতখান উপজেলা আওয়ামীলীগের আয়োজনে দলীয় কার্যালয়ে স্বরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এমপি মুকুল বলেন, করোনার ভয়াল থাবা সত্তে¡ও মানুষের খাদ্যের এবং তাদের জীবন-জিবিকার ব্যবস্থা করে যাচ্ছে সরকার। বিভিন্ন প্রণোদনার মাধ্যমে অর্থনীতির চাকাকে সচল রাখতে সক্ষম হয়েছে। তিনি বলেন, বাংলাদেশ যেন কোন দিন আর মাথা তুলে দাড়াতে না পারে সেজন্যেই জাতির জনককে হত্যা করা হয়।  তিনি বলেন, জাতির জনক ধাপে ধাপে সমগ্র জাতিকে মুক্তিযোদ্ধের চেতনায় উদ্ধুদ্ধ করে বাংলাদেশ স্বাধীর করেন। আজ জাতির জনক আমাদের মাঝে নেই কিন্তু তাঁর আদর্শ আমাদের মাঝে আছে । সেই আদর্শ নিয়ে রাজনীতি করি। আর সবচেয়ে বড় অর্জন বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা সংগ্রাম ও মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ জাতি রাষ্ট্র প্রতিষ্ঠা করা। এমপি মুকুল বলেন, আজ বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের নেতৃত্ব 
দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নপূরণের পথে অদম্য গতিতে এগিয়ে চলছে। বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশে 
উন্নীত হওয়ার পথে। আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগ সাধারণ স¤পাদক আনোয়ার হোসেন জাহাঙ্গীর, যুগ্ম-স¤পাদক সাফিজল ইসলাম, গোলাম মোরশেদ কিরন তালুকদার, সাংগঠনিক স¤পাদক হামিদুর রহমান টিপু, প্রচার ও প্রকাশনা স¤পাদক আলাউদ্দিন রতন প্রমুখ। এসময় আওয়মীলীগের সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন। এর আগে এমপি মুকুলের নিজেস্ব অর্থায়নে বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনায়  উপজেলার চরশুভী মাদ্রাসার এতিম শিক্ষার্থীদের মাঝে উন্নতমানের খাবার বিতরণ করা হয়।এছাড়াও শাহাদাতবার্ষিকী উপলক্ষে দিনব্যাপী কর্মসূচির মধ্য ছিল দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পু®পমাল্য অর্পন, দিন ব্যাপী মাইকে বঙ্গবন্ধুর ভাষন প্রচার, মিলাদ দোয়া মাহফিল এবং আলোচনা সভা।
 
অপরদিকে বোরহানউদ্দিনে নানা আয়োজনের মধ্য দিয়ে রবিবার জাতির পিতা বঙ্গবন্ধুর ৪৬ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে শোক দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসনের পাশাপাশি বোরহানউদ্দিন পৌরসভা, উপজেলা আ’লীগ নানা আয়োজনে দিবসটি পালন করে। সকালে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুলের নেতৃত্বে বিশাল শোক র‌্যালি উপজেলা চত্ত¡র থেকে শুরু হয়ে পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে শেষ হয়। শোক র‌্যালিতে রাজনৈতিক নেতৃবৃন্দ ছাড়াও  বিভিন্ন শ্রেণি পেশার লোক অংশ নেন। এরপর উপজেলা চত্ত¡রে প্রথমে আলী আজম মুকুল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। একে একে উপজেলা প্রশাসন, পুলিশ বিভাগ, স্বাস্থ্য বিভাগ, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, রাজনৈতিক দল ও তার সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পুষ্পস্তবকের পর পর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহি অফিসার মো. সাইফুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তৃতা প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন, আলী আজম মুকুল এমপি। আরো বক্তৃতা করেন, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ,সহকারী কমিশনার(ভূমি) মো. শোয়াইব আহমাদ, ওসি মোহাম্মদ মাজহারুল আমিন, যুব উন্নয়ন কর্মকর্তা মো. মিজানুর রহমান। আলোচনা অনুষ্ঠান শেষে বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদেও মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হয়েছে। বেলা সাড়ে ১১ টার দিকে  বোরহানউদ্দিন পৌরসভার উদ্যোগে পৌরসভা মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়ে। প্যানেল মেয়র মো. হারুন-অর-রশীদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন, আলী আজম মুকুল এমপি। আরো বক্তৃতা করেন, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, ভাইস চেয়ারম্যান রাসেল আহমেদ, পৌরসভার কাউন্সিলর জোহেব হাসান, সহকারী প্রকৌশলী আ. সাত্তার প্রমুখ। আলোচনা শেষে দোয়া মোনাজাত পরিচালনা করেন, পৌর শহর মসজিদের খতিব মাও. মো. মিজানুর রহমান। এছাড়া বোরহানউদ্দিন কামিল(আলিয়া) মাদ্রাসা, ভোলা পলিটেকনিক ইন্সটিটিউট,সরকারী আব্দুল জব্বার কলেজ, বোরহানউদ্দিন মহিলা ডিগ্রী কলেজ পৃথক পৃথক কর্মসূচী বাস্তবায়ন করেন।




ভোলা গৃহবধূকে গাছে  বেঁধে নির্যাতন

ভোলা গৃহবধূকে গাছে বেঁধে নির্যাতন

শেখ হাসিনার সরকার ছাড়া অসহায়  মানুষের কোনো সরকার দাড়ায়নি:জ্যাকব

শেখ হাসিনার সরকার ছাড়া অসহায় মানুষের কোনো সরকার দাড়ায়নি:জ্যাকব

মনপুরায় কার্গো থেকে মাল খালাসের সময় চাউলের বস্তা পড়ে ঘাট শ্রমিকের মৃত্যু

মনপুরায় কার্গো থেকে মাল খালাসের সময় চাউলের বস্তা পড়ে ঘাট শ্রমিকের মৃত্যু

ভোলার আগারপোলে জমি দখলের চেষ্টার অভিযোগ

ভোলার আগারপোলে জমি দখলের চেষ্টার অভিযোগ

ভোলায় প্রতারনা করে হাজার কোটি টাকা হাতিয়ে নিলো ইউনাইটেড মাল্টিপারপাস

ভোলায় প্রতারনা করে হাজার কোটি টাকা হাতিয়ে নিলো ইউনাইটেড মাল্টিপারপাস

লালমোহনে কাঠ ব্যবসায়ীর গলা কাটা লাশ উদ্ধার

লালমোহনে কাঠ ব্যবসায়ীর গলা কাটা লাশ উদ্ধার

প্রধানমন্ত্রীর উন্নয়ন বিশ্বের জন্য বিস্ময়কর: এমপি জ্যাকব

প্রধানমন্ত্রীর উন্নয়ন বিশ্বের জন্য বিস্ময়কর: এমপি জ্যাকব

তত্ত্বাবধায়ক সরকারের স্বপ্ন দেখে লাভ নাই : তথ্য ও সম্প্রচার মন্ত্রী

তত্ত্বাবধায়ক সরকারের স্বপ্ন দেখে লাভ নাই : তথ্য ও সম্প্রচার মন্ত্রী

চরফ্যাসনে তথ্য ও সম্প্রচার মন্ত্রীর সাথে জেলার সাংবাদিকদের মতবিনিময় সভা

চরফ্যাসনে তথ্য ও সম্প্রচার মন্ত্রীর সাথে জেলার সাংবাদিকদের মতবিনিময় সভা

তোফায়েল আহমেদের সুস্থ্যতা কামনায় ভোলায় আ’লীগের দোয়া মোনাজাত

তোফায়েল আহমেদের সুস্থ্যতা কামনায় ভোলায় আ’লীগের দোয়া মোনাজাত

আরও...