অনলাইন সংস্করণ | ভোলা, বুধবার, ২২শে সেপ্টেম্বর ২০২১ | ৭ই আশ্বিন ১৪২৮


১৫ আগস্ট না ঘটলে বাংলাদেশ পেত বহুমুখি প্রতিভার অধিকারী এক সংগঠককে-এমপি শাওন


জসিম জনি

প্রকাশিত: ৫ই আগস্ট ২০২১ রাত ১১:১৮

remove_red_eye

১৪৭

লালমোহন (ভোলা) প্রতিনিধি : ভোলা-৩ আসনের এমপি নূরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, ১৫ আগস্ট ভোররাতে বাঙালির ইতিহাসের সবচেয়ে কলঙ্কিত ও বর্বরোচিত হত্যাকাÐের শিকার হয়ে বঙ্গবন্ধুসহ সপরিবারে নিহত না হলে বাংলাদেশ পেত বহুমুখি প্রতিভার অধিকারী এক সংগঠক ও নেতাকে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামাল ছিলেন এক বহুমাত্রিক প্রতিভার অধিকারী অনন্য সংগঠক। তার মেধা ও রুচির প্রয়োগ ঘটিয়ে তরুণ প্রজন্মকে যে সুন্দর ও সম্ভাবনার পথ তিনি দেখাতে চেয়েছিলেন, সেই পথটি যেন আমরা খুঁজে নিতে পারি। এমপি শাওন বৃহস্পতিবার সকাল ১১টায় টেলিকনফারেন্সে লালমোহন উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
তিনি আরো বলেন, দেশ ও সমাজভাবনায় শেখ কামাল মাত্র ২৬ বছরের জীবনে বাঙালির সংস্কৃতি ও ক্রীড়াক্ষেত্রের এক বিরল প্রতিভাবান সংগঠক ও উদ্যোক্তা হিসেবে অসামান্য উচ্চতায় নিজেকে প্রতিষ্ঠিত করে গেছেন। একইসাথে রাজনীতিতেও ছিলেন সমান তৎপর। খেলাধুলার পাশাপাশি সংস্কৃতিচর্চার প্রতি তাঁর আগ্রহ ও কর্মকাÐের ব্যাপকতা তাঁর প্রতিভা ও মননের এক বিশাল দিককে উন্মোচিত করে।
উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল মালেকের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, সহসভাপতি দিদারুল ইসলাম অরুন, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, পৌর আওয়ামী লীগ যুগ্ম আহবায়ক মনজু তালুকদার, আনম শাহজামাল দুলাল, পৌর যুবলীগ সভাপতি ফরহাদ হোসেন মেহেরসহ অন্যরা।
এর আগে উপজেলা প্রশাসন আয়োজিত ক্যাপ্টেন শহিদ শেখ কামালের জন্মদিন উপলক্ষ্যে পৃতিকৃতিতে পুস্পার্ঘ অর্পন ও সহকারী কমিশনার (ভূমি) মো. জাহিদুল ইসলামের সভাপতিত্বে পৃথকসভা অনুষ্ঠিত হয়।