অনলাইন সংস্করণ | ভোলা, রবিবার, ২৫শে জুলাই ২০২১ | ১০ই শ্রাবণ ১৪২৮


ভোলায় লকডাউনের বিধি নিষেধ ভঙ্গ করায় ৫২ জনকে অর্থদণ্ড


বাংলার কণ্ঠ প্রতিবেদক

প্রকাশিত: ১১ই জুলাই ২০২১ রাত ১০:৫১

remove_red_eye

১১৪





অচিন্ত্য মজুমদার::  ভোলায় স্বাস্থ্য বিধি না মানা ও লকডাউনের বিধিনিষেধ ভঙ্গ করায় ১১টি মোবাইল কোর্টের মাধ্যমে রবিবার ৫১টি মামলায় ৫২ জনকে ৩৪ হাজার ৮০০ টাকা অর্থদÐ করা হয়। এ নিয়ে  গত ১১দিনে ১ হাজার ৩৭১টি মামলায় ১ হাজার ৪১৩ জনকে ১২ লক্ষ ৯৯ হাজার ২৫০টাকা জরিমানা করেছেজরিমানা এবং ৩৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে।
কঠোর বিধিনিষেধের ১১ তম দিন রবিবার দিনভর শহরের গুরুপ্তপূর্ণ পয়েন্টে নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, নৌ-বাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), কোস্টগার্ড ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-সহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের টহল দিতে দেখা গেছে। এছাড়াও চেকপোস্ট ও পুলিশের টহল রয়েছে।  গণপরিবহন বন্ধ থাকালেও রিকশা ও অটোরিকশা চলাচল স্বাভাবিক ছিল। এছাড়া মূল সড়ক ও পাড়া মহল্লায় রাস্তার মোড়ে মোড়ে, চায়ের দোকানে জমজমাট আড্ডা দেখাগেছে। শহরের চক বাজার, মহাজন পট্টি, সদর রোডসহ বিভিন্ন এলাকার কিছু দোকান প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে খোলা ছিল।  এদিকে স্বাস্থ্য বিধি না মানা, সামাজিক দুরত্ব বজায় না রাখা ও লকডাউনের শর্ত ভঙ্গ করায় রবিবার ৫২ জনকে ৩৪ হাজার টাকা অর্থদÐ করা হয়।  
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউসুফ হাসান জানান, লকডাউনের বিধিনিষেধ অমান্য করায় ১১টি মোবাইল কোর্টের মাধ্যমে রবিবার ৫১টি মামলায় ৫২ জনকে ৩৪ হাজার ৮০০ টাকা অর্থদÐ করা হয়।  ভোলায় গত ১১দিনে ১ হাজার ৩৭১টি মামলায় ১ হাজার ৪১৩ জনকে ১২ লক্ষ ৯৯ হাজার ২৫০টাকা জরিমানা করেছেজরিমানা এবং ৩৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদÐ দেয়া হয়েছে।