অনলাইন সংস্করণ | ভোলা, রবিবার, ২৫শে জুলাই ২০২১ | ১০ই শ্রাবণ ১৪২৮


ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করায় ৪ জনের ৩ দিনের কারাদণ্ড


হাসনাইন আহমেদ মুন্না

প্রকাশিত: ১০ই জুলাই ২০২১ রাত ০৯:৩৪

remove_red_eye

৯২



৭৬ জনকে জরিমানা

হাসনাইন আহমেদ মুন্না : ভোলা জেলায় করোনা সংক্রমণ প্রতিরোধে সরকারি নিষোজ্ঞা বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি অমান্য করার দায়ে ৪ জনকে ৩ দিন করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় আইন ভঙ্গ করায় ৭৬ জনকে ৫৭ হাজার ৪০০ টাকা জরিমানা আদায় করা হয়। শুক্রবার সকাল ৮ টা থেকে রাত ১০ টা পর্যন্ত জেলার ৬টি উপজেলায় সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা ১২টি মোবাইল কোর্ট পরিচালনা করে ৭২ টি মামলায় এই দন্ডাদেশ দেন। জেলা প্রশাসনের  নির্বাহী  ম্যাজিস্ট্রেট ইউছুফ হাসান শনিবার সকালে  সকালে এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, অভিযানের মধ্যে সদর উপজেলায় ৭টি মোবাইল কোর্টে ৫৩ টি মামলায় ৫৬ জনকে ৪৭ হাজার ২০০ টাকা জরিমানা ও ৪ জনকে ৩ দিন করে জেলা দেওয়া হয়। দৌলতখানে ১টি মোবাইল কোর্টে ১ মামলায় ১ জনকে জরিমানা করা হয় ৫০০ টাকা। বোরহানউদ্দিনে ৭ মামলায় ৭ জনকে ৪ হাজার ৯০০ টাকা। লালমোহনে ৪ মামলায় ৪ জনকে ১৫০০ টাকা।
তিনি আরো জানান, একইভাবে চরফ্যাসনে ৩ মামলায় ৪ জনকে ১৫০০ টাকা ও মনপুরায় ৪ জনকে ১৮০০ টাকা অর্থদন্ড দেওয়া হয়। আভিযানে পুলিশ, র‌্যাব, বিজিবি, নৌ বাহিনীসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সহায়তা করছে।
এদিকে বিধি-নিষেধের ১০ ম দিনে সকাল থেকেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের কঠোর অবস্থানে থাকতে দেখা গেছে। শহরের গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্টে পুলিশ চেকপোষ্ট বসিয়ে তল্লাশি চালাচ্ছে। অতিপ্রয়োজনীয় যানবাহন, রিক্সা ও পণ্যবাহী গাড়ি ছাড়া সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। প্রশাসনের পক্ষ থেকে মানুষকে ঘরে থাকতে মাইকিং এর মাধ্যমে প্রচারণা চালানো হচ্ছে।