অনলাইন সংস্করণ | ভোলা, শনিবার, ২৪শে জুলাই ২০২১ | ৯ই শ্রাবণ ১৪২৮


ভোলায় ১ হাজার ২২৬ জনের জেল-জরিমানা


অচিন্ত্য মজুমদার

প্রকাশিত: ৯ই জুলাই ২০২১ রাত ১২:৩২

remove_red_eye

১২৯

অচিন্ত্য মজুমদার:: ভোলায় স্বাস্থ্য বিধি না মানা ও লকডাউনের বিধিনিষেধ ভঙ্গ করায় এ পর্যন্ত ১ হাজার ১৫৯টি মামলায় ১ হাজার ১৯৪ জনকে ১১ লক্ষ ৪৫ হাজার ১৫০টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এছাড়া ৩২ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে।

কঠোর বিধিনিষেধের ৮ম দিন বৃহস্পতিবার দিনভর শহরের গুরুপ্তপূর্ণ পয়েন্টে নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, নৌ-বাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), কোস্টগার্ড ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-সহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের টহল দিতে দেখা গেছে। এছাড়াও চেকপোস্ট ও পুলিশের টহল রয়েছে।  গণপরিবহন বন্ধ থাকালেও রিকশা ও অটোরিকশা চলাচল আগের তুলনায় কিছুটা বৃদ্ধি পেয়েছে। এছাড়া মূল সড়কে ভিড় আগের তুলনায় বেড়েছে। পাশাপাশি পাড়া মহল্লায় রাস্তার মোড়ে মোড়ে এবং চায়ের দোকানে জমজমাট আড্ডা দেখাগেছে।

এদিকে স্বাস্থ্য বিধি না মানা, সামাজিক দুরত্ব বজায় না রাখা ও লকডাউনের শর্ত ভঙ্গ করায় বৃহস্পতিবার ৮৩ জনকে ৬১ হাজার ৮০০ টাকা অর্থদণ্ড করা হয়। এছাড়া ৪ জনকে তিন দিনের কারাদণ্ড দেয়া হয়েছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউসুফ হাসান জানান, লকডাউনের বিধিনিষেধ অমান্য করায় ১৪টি মোবাইল কোর্টের মাধ্যমে বৃহস্পতিবার ৮৬টি মামলায় ৮৩ জনকে ৬১ হাজার ৮০০ টাকা অর্থদণ্ড করা হয়। এছাড়া ৪ জনকে ৩ দিনের কারাদণ্ড দেয়া হয়েছে। ভোলায় গত ৮ দিনে ১৪৩টি মোবাইল কোর্টের মাধ্যমে ১ হাজার ১৫৯টি মামলায় ১ হাজার ১৯৪ জনকে ১১ লক্ষ ৪৫ হাজার ১৫০টাকা জরিমানা এবং ৩২ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে।