অনলাইন সংস্করণ | ভোলা, রবিবার, ২৫শে জুলাই ২০২১ | ১০ই শ্রাবণ ১৪২৮


ভোলায় নিষোজ্ঞা অমান্য করায় একজনকে ৩ দিনের কারাদণ্ড


হাসনাইন আহমেদ মুন্না

প্রকাশিত: ৫ই জুলাই ২০২১ রাত ১০:৩৩

remove_red_eye

১১০



 ৬৭ জনকে ৭৬ হাজার টাকা জরিমানা

,

 হাসনাইন আহমেদ মুন্না :: ভোলা জেলায় করোনা সংক্রমণ প্রতিরোধে সরকারি নিষোজ্ঞা বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি মেনে চলার বাধ্যবাধকতা নিশ্চিত করতে  ৬২ টি মামলায় ৬৭ জনকে ৭৬ হাজার টাকা অর্থদন্ড করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় সদর উপজেলায় একজনকে ৩ দিনের কারাদন্ড প্রদান করা হয়। সোমবার সকাল ৮ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত জেলার ৬টি উপজেলায় স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা ৯টি মোবাইল কোর্ট পরিচালনা করে এই দন্ডাদেশ দেন।
এসময় সদর উপজেলায় ৪টি মোবাইল কোর্টে ৩৩ টি মামলায় ৩৮ জনকে ৩০ হাজার ৭০০ টাকা জরিমানা ও একজনকে ৩ দিনের জেলা দেওয়া হয়। দৌলতখানে ৩ জনকে জরিমানা করা হয় ৮০০ টাকা। বোরহানউদ্দিনে ৬ মামলায় ৬ জনকে ২ হাজার টাকা। লালমোহনে ৫ মামলায় ৬ জনকে ১৮০০ টাকা। তজুমদ্দিনে ৬ জনকে ২৭০০ টাকা এবং চরফ্যাসনে ৯ জনকে ৩৬ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়।
জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইউছুফ হাসান জানান, সরকারের বিধিনিষেধ বাস্তবায়নে দৈনিক ১৯-২০ টি মোবাইল কোর্ট পরিচালনা হয়ে আসছে। আভিযানে পুলিশ, র‌্যাব, বিজিবি, নৌ বাহিনীসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সহায়তা করছে।