অনলাইন সংস্করণ | ভোলা, রবিবার, ২০শে জুন ২০২১ | ৬ই আষাঢ় ১৪২৮


জিম্বাবুয়েতে টি-টোয়েন্টি সিরিজে মুশফিকের না, ছুটি দেবে বিসিবি


বাংলার কণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ৭ই জুন ২০২১ রাত ০৮:০৪

remove_red_eye

৩৩

বাংলার কণ্ঠ ডেস্ক : দুই জনপ্রিয় দল আবাহনী আর মোহামেডানের প্রথম পরাজয়ের দিনে হঠাৎ খবর, জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে চান না মুশফিকুর রহীম।

সত্যিই মুশফিক জিম্বাবুয়ের সফরের টি-টোয়েন্টি সিরিজে থাকবেন না? এ প্রশ্নের জবাবে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান বলেন, ‘এখন পর্যন্ত ছুটির আবেদন পাইনি আমি।’

 

তবে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু নিশ্চিত করেছেন, মুশফিক তাকে জিম্বাবুয়ের বিপক্ষে টি -টোয়েন্টি সিরিজ না খেলার কথা জানিয়েছেন।
আজ সন্ধ্যায় জাগো নিউজকে নান্নু বলেন, ‘গতকাল (রোববার) মুশফিক আমাকে ফোন করে জানিয়েছে, সে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে চায় না।’

মুশফিকের এই না চাওয়াই কি চূড়ান্ত? তবে কি সাকিব আল হাসান আর তামিম ইকবালের পর ব্যক্তিগত বা পারিবারিক কারণ দেখিয়ে ছুটি নেবেন দলের অন্যতম ভরসা এই উইকেটরক্ষক ব্যাটসম্যানও?

এই ব্যাপারে প্রধান নির্বাচক বলেন, ‘আমাকে মানে প্রধান নির্বাচককে মৌখিকভাবে জানানোই সব না। এরপর ক্রিকেট অপারেশন্স বরাবর চিঠি দিয়ে ছুটির আবেদন করতে হবে। সেটাও চূড়ান্ত না। আসল হচ্ছে বিসিবি তার সে ছুটির আবেদন মঞ্জুর করবে কি না।’

বিসিবি মুশফিকের ছুটির আবেদন মঞ্জুর করলেই কেবল আমরা এবং টিম ম্যানেজমেন্ট তাকে জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি দলের বাইরে রাখব। আর ছুটির আবেদন মঞ্জুর না হলে মুশফিককে খেলতে হবে।

 

এদিকে বিসিবি মুশফিকের আবেদন মঞ্জুর করবে কিনা, সেই ব্যাপারে এখনও নিশ্চিত হওয়া যায়নি। বিসিবি এর আগে সাকিব ও মোস্তাফিজের আইপিএলের পরে অংশ খেলার ব্যাপারে নিষেধাজ্ঞা আরোপ করেছে।

কাজেই মুশফিক ছুটি চাইলেই তা মঞ্জুর করে ফেলবে বিসিবি, সেটা ভাবার অবকাশ নেই। ছুটি দেয়া কিংবা না দেয়ার এখতিয়ার পুরোটাই বিসিবির হাতে।